আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বাহুবলি থালায় কাটাপ্পা বিরিয়ানি 

বাহুবলি থালায় কাটাপ্পা বিরিয়ানি 

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক :

আলোড়ন সৃষ্টি করা  সিনেমা বাহুবলি। ভারতীয় বাহুবলি এ সিনেমাটি রেকর্ড বইয়ের সব রেকর্ডকে দুমড়েমুচড়ে দিয়েছে। এ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা বাহুবলি-দ্য বিগিনিং মুক্তি পায় ২০১৫ সালে। চলতি বছর মুক্তি পায় বাহুবলি২-দ্য কনক্লুশন।

আলোড়ন সৃষ্টি করা এ সিনেমাটির ছায়া এখন দৈনন্দিন ব্যবহার্য সামগ্রীতেও পড়ে। বাজারেও হয় এবং খাওয়াতেও এই সিনেমার নাম ব্যবহার হয়। পণ্য- সামগ্রির হিসাবে বাজারে আসে বাহুবলি শাড়ি। তৈরি হয় বিজ্ঞাপন, এমনকি চিড়িয়াখানার বাঘ শাবকের নাম রাখা হয় এই সিনেমার নামে।

বাহুবলি থালায় কাটাপ্পা বিরিয়ানি

ভারতীয় একটি সংবাদমাধ্যম এবার তথ্য দিয়েছে , ভারতের পুনের জিএম রোডের ‘হাউস অব পরোটা’ নামের রেস্তোরাঁয় খাবারের তালিকায় মিলছে ‘বাহুবলি থালা’। যাতে রয়েছে এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রের নামের সব ধরনের খাবার। সেখানে ক্রেতারা পাচ্ছেন-কাটাপ্পা বিরিয়ানি, দেবসেনা পরোটা, শিবগামী শাহী পাকওয়ান, ভাল্লালদেবা পাতিয়ালা লাচ্ছি এবং বিশাল আকৃতির বাহুবলি পরোটা। এক থালা খাবার ৫-৬ জন অনায়াসে খেতে পারবেন।

যুক্তরাজ্যের ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটে বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার প্রদর্শনীতে উপস্থিত হয়ে এ মজার তথ্যগুলি জানান ‘পরিচালক এসএস রাজামৌলি’।

খ্যাতিমান এ পরিচালক আরও বলেন, ‘সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা প্রভাস খুব ভোজন প্রিয়। তাই বাহুবলি সিনেমার শুটিংয়ের সময় একসঙ্গে ১৫ পদের বিরিয়ানি খেতেন তিনি’।

‘লাগাতার ডায়েটের পর রুটিনের অংশ হিসেবে মাসে একটি খাবারের তালিকা থাকত। ওই দিন তার খাবারের  তালিকায় যা থাকত তা দেখার মতো। প্রায় ১০-১৫ পদের বিরিয়ানি, শুধু বিরিয়ানি- কোনো বাড়াবাড়ি কিছু বলছি না। এছাড়া বিভিন্ন ধরনের মাছ, মুরগি, খাসির মাংস তো  ছিলই। শুধু তাই নয়, তরকারি, ভাজিও থাকত। ’ প্রভাসকে নিয়ে এই মজার কথাগুলো বলতেও বাদ দিলেন সিনেমাটির পরিচালক।

 এ এম/এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে