আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ৩৭তম বিসিএস: ফল পুনর্নিরীক্ষণে ১১৯ প্রার্থীর আবেদন

৩৭তম বিসিএস: ফল পুনর্নিরীক্ষণে ১১৯ প্রার্থীর আবেদন

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দীর্ঘ প্রতীক্ষার পর ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় গত বুধবার। এতে  ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। এই বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ২৩ মে। প্রায় পাঁচ মাস ফলাফলের অপেক্ষায় ছিলেন পরীক্ষার্থীরা।

তবে ফল পুনর্নিরীক্ষণের দাবি জানিয়ে শতাধিক প্রার্থী বলছেন, পরীক্ষা ভালো হওয়ার পরও ফলাফলে তাঁদের রোল আসেনি। লিখিত পরীক্ষার ফলাফলে কোনো কারিগরি ত্রুটি বা অসংগতি রয়েছে কি না, তা খতিয়ে দেখতে এসব প্রার্থী সরকারি কর্ম কমিশনে (পিএসসি) আবেদন করেছেন।

এক আবেদনকারী জানান, ‘৩৬তম বিসিএসে নন-ক্যাডারে সুপারিশ পেয়েছি। ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষাও খুব ভালো হয়েছে। ভেবেছিলাম উত্তীর্ণ হব। কিন্তু প্রকাশিত ফলাফলে আমার রোল নেই, মানতে পারছি না। পিএসসিতে খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছি।’

কেবল তাঁরা নন, ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল নিয়ে হতাশা প্রকাশ করেছেন শতাধিক প্রার্থী। তাঁদের দাবি, ফলাফল প্রকাশে কোনো ভুল হয়েছে। নয়তো তাঁদের ফেল করার কথা নয়।

ফলাফল পুনর্নিরীক্ষণের জন্য বৃহস্পতিবার ১১৯ জন প্রার্থী সম্মিলিতভাবে পিএসসিতে আবেদন জমা দিয়েছেন। আবেদনে বলা হয়, রাজধানী উচ্চবিদ্যালয় এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস অ্যান্ড সিরামিকস কেন্দ্রে সমানসংখ্যক পরীক্ষার্থী ছিলেন। কিন্তু রাজধানী উচ্চবিদ্যালয় কেন্দ্রে পাসের হার ৪০ আর গ্লাস অ্যান্ড সিরামিকস কেন্দ্রে পাসের হার ৬৮ শতাংশ। এমন বেশ কিছু বিষয়ের কারণে আবেদনকারীদের ধারণা, প্রকাশিত ফলাফলে অসংগতি রয়েছে।

পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, কমিশনের কমিটির সভায় আবেদনের বিষয়টি তোলা হবে। কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে