আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > টোল আদায়ে ধীরগতি; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসহনীয় যানজট

টোল আদায়ে ধীরগতি; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসহনীয় যানজট

টোল আদায়ে ধীরগতি; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসহনীয় যানজট [১]

প্রতিচ্ছবি প্রতিবেদক :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে প্রায় ১২ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এ যানজট মেঘনা সেতু হয়ে বাউশিয়া পর্যন্ত রয়েছে বলে জানা গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীদের।

বৃহস্পতিবার রাত থেকে যানজট শুরু হলেও শুক্রবার তা ভয়াবহ রূপ নেয়। মেঘনা সেতুতে ধীরগতিতে টোল আদায় ও মহাসড়কে ছুটির দিনে অতিরিক্ত পণ্যবাহী গাড়ির চাপ থাকার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, যানজট নিরসনে হাইওয়ে ও থানা পুলিশ কাজ করে যাচ্ছে বলে জানা গেছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাইয়ুম আলী শিকদার জানান, শুক্রবার ছুটির দিন থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল। মেঘনা টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতির কারণে এ যানজট দীর্ঘ হতে থাকে। বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে এ যানজট শুরু হয়। যানজট কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় গিয়ে ঠেকেছে।

টোল আদায়ে ধীরগতি; ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অসহনীয় যানজট [২]

যাত্রী ও চালকরা জানান, কাচপুর ব্রিজ থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকা পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। রাস্তা যেখানে ১০ মিনিটের, সেখানে পৌঁছুতে এক থেকে দেড় ঘণ্টা কিংবা তারও বেশি সময় লাগছে। এতে গরমে সবচেয়ে বেশি ভুগছে নারী-শিশু ও বৃদ্ধরা।

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ থাকার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজটের প্রভাব শাখা পথগুলোতেও এসে পড়েছে। যানজট নিরসনের হাইওয়ে পুলিশের পাশাপাশি সোনারগাঁও থানা পুলিশ কাজ করছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে