আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ভারতে বিদেশি পর্যটক আক্রমণের শিকার

ভারতে বিদেশি পর্যটক আক্রমণের শিকার

ভারতে বিদেশি পর্যটক আক্রমণের শিকার

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

ভারতের জনপ্রিয় পর্যটক আকর্ষণের কেন্দ্র ফতেহপুর সিক্রিতে আক্রমণের শিকার হয়েছেন এক সুইস দম্পতি কোয়েন্টিন জেরেমি ক্লার্ক-ম্যারি দ্রজ।

দুবৃর্ত্তরা তাদের বেধড়ক লাঠি পেটা করেছে। এ ঘটনায় ক্লার্ক মাথায় চোট পেয়েছেন এবং ম্যারি দ্রজের হাত ভেঙ্গে গেছে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে ভারতের আগ্রার তাজমহলের কাছে ফাতেহপুর সিক্রিতে আক্রমণের শিকার হয়েছেন ওই সুইস পর্যটক দম্পতি।

গত রবিবার ঐ ঘটনা ঘটলেও তা জানা যায় পরে। স্থানীয় গণমাধ্যমে খবর বের হয়, হামলায় কোয়েন্টিন জেরেমি ক্লের্ক মাথায় চোট পেয়েছেন এবং ম্যারি দ্রজের হাত ভেঙ্গে যায়। তাদেরকে এখন দিল্লীর একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এখনো কাউকে আটক করা হয় নি। ক্লের্ক ‘দ্য টাইমস অব ইন্ডিয়া’ সংবাদপত্রকে বলছেন ঐ চার ব্যক্তি তার এবং তার স্ত্রীর অনুমতি না নিয়েই ছবি তুলতে থাকে। কিন্তু তিনি তাদেরকে নিষেধ করেন ছবি না তোলার জন্য।

আগ্রার পুলিশ কর্মকর্তা অমিত পাঠক বলেছেন সন্দেহভাজনদের চিহ্নিত করা গেছে এবং খুব শিগ্রী গ্রেফতার করা হবে।

তিনি বলেছেন “ঐ দম্পতি থানায় এসেছিলেন কিন্তু কোন রিপোর্ট করেন নি। তবে আমরা ঐ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছি এবং হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি”।

এদিকে বিষয়টি কেন্দ্রীয় সরকার বেশ গুরুত্ব-সহকারে নিয়েছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আজ বৃহস্পতিবার উত্তর প্রদেশে সরকারের বলেছেন এই মামলার প্রতিবেদন জমা দিতে।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে