আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > গাজীপুরে কলেজছাত্র হত্যায় ৯ জনের ফাঁসি

গাজীপুরে কলেজছাত্র হত্যায় ৯ জনের ফাঁসি

গাজীপুরে কলেজছাত্র হত্যায় ৯ জনের ফাঁসি

প্রতিচ্ছবি গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে শাহাদাৎ হোসেন সোহাগ নামে এক কলেজ ছাত্রকে খুনের দায়ে ৯ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া রায়ে অন্য একটি ধারায় আসামিদের প্রত্যেককে ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ১ হাজার টাকা করে জরিমানা এবং আরেকটি ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক ফজলে এলাহী ভূঁইয়া সাত বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত নয়জন হলেন মো. সেলিম, জহিরুল ইসলাম ঝন্টু, মো. জুয়েল, বাক্কা সুমন, আসাদুল ইসলাম, তৌহিদুল ইসলাম, মো. আরিফ, মো. হানিফ ও রিপন আহমেদ জুয়েল। এদের মধ্যে চারজন পলাতক।

নিহত শাহাদৎ হোসেন সোহাগ (২২) গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন।

জানা যায়, ২০১০ সালে ৮ জানুয়ারি বিকেলে একটি পারিবারিক ঘটনা মীমাংসার জন্য কলেজছাত্র সোহাগকে মোবাইলফোনে রাজবাড়ী মাঠে ডেকে নিয়ে যায় আসামিরা। সেখানে সোহাগকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায় তারা। পরে স্থানীয় লোকজন সোহাগকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

এ ঘটনায় নিহতের বাবা সাদিকুজ্জামান মাইজভাণ্ডারী বাদী হয়ে একই দিনে নয়জনের নাম উল্লেখ করে জয়দবেপুর থানায় হত্যা মামলা করেন। এ মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বুধবার দুপুরে আদালত দণ্ডাদেশ দেন।

হাবিবুর রহমান/এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে