আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > ১ লাখ টাকার বেশি যাদের আছে তারা সম্পদশালী : অর্থমন্ত্রী

১ লাখ টাকার বেশি যাদের আছে তারা সম্পদশালী : অর্থমন্ত্রী

muhit-2

প্রতিচ্ছবি প্রতিবেদক

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে ১ লাখ টাকার ওপরে যাদের সম্পদ রয়েছে তাদেরকে যথেষ্ট সম্পদশালী বলে মন্তব্য করেন।

তাই ২০১৭-১৮ অর্থবছরে ১ লাখ টাকার বেশি টাকা ব্যাংকে রাখলে তার ওপর যে আবগারি শুল্ক ধার্য করা হয়েছে তা দিতে তাদের তেমন কোন সমস্যা হবে না জানিয়ে তিনি বলেন, ‘এক লাখ টাকা পর্যন্ত আমরা কোনো আবগারি শুল্ক রাখছি না। এর বেশি যাদের টাকা আছে তাদের আমরা সম্পদশালী বলতে পারি। যদিও বিত্তবানের কোন সংজ্ঞা নেই। তবে এর বেশি হলে তখন আমরা আবগারি শুল্ক রাখার প্রস্তাব দিয়েছি।’

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে একথা বলেন অর্থমন্ত্রী।

এসময় অর্থমন্ত্রী বলেন, অনেককে ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। ভ্যাট আরোপের ফলে পণ্যমূল্য বাড়বে না। পেনশনের জন্য বাজেটে আলাদা অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

চালের বাড়তি দামের ব্যাপারে তিনি বলেন, চালের দামটা বেড়ে গেছে, সেটা কেউ অস্বীকার করবে না।

পাহাড়ি ঢলে আগাম বন্যায় জেলায় যে বিপর্যয় হয়েছে, সেই কারণে এমন দুরাবস্থা। তবে চালের যথেষ্ট মজুদ রয়েছে। ফলে একটা সময় চালের দাম কমে যাবে।

বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব কাজী শফিকুল আযম প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে