আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ফখরুলের বিরুদ্ধে হত্যা মামলা স্থগিত 

ফখরুলের বিরুদ্ধে হত্যা মামলা স্থগিত 

প্রতিচ্ছবি প্রতিবেদক :

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে এক হত্যা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদন শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাউদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আদালতে মির্জা ফখরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।

২০১৩ সালের ৩০ নভেম্বর সন্ধ্যায় মালিবাগ চৌধুরীপাড়ায় আবুল হোটেলের সামনে একটি যাত্রীবোঝাই বাস পোড়ানো হয়। এতে ৪ যাত্রী মারাত্মক দগ্ধ হন। তাদের মধ্যে হাবিবুর রহমান নামে এক ব্যক্তি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মির্জাফখরুলসহ শীর্ষস্থানীয় বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় মির্জা ফখরুলসহ বিএনপি-জামায়াতের ৩৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩১ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক দীপক কুমার দাস ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

সূত্র জানায়, মামলায় অভিযোগ করা হয়, ২০১৩ সালের ৩০ নভেম্বর রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিলসহ ১৮ দলীয় জোটের কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা মিছিল বের করেন।

ওই মিছিল থেকে একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে বাসে আগুন ধরে যায় এবং চারজন দগ্ধ হন। এর মধ্যে মারাত্মক দগ্ধ হাবিবুর রহমান চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যান।

এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে