আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আমরা সবদিকে পিছিয়ে ছিলাম, এটা বিপদ সংকেত: মাশরাফি

আমরা সবদিকে পিছিয়ে ছিলাম, এটা বিপদ সংকেত: মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জা গায়ে মাখল বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ১০ উইকেটে হার। দ্বিতীয়টিতে ১০৪ রানে হার। আর তৃতীয়টিতে ২০০ রানে।

তিন ম্যাচে এমন হারের পর প্রশ্ন উঠেছে টাইগারদের আত্মবিশ্বাস ও দক্ষতা নিয়ে। তবে এসব নিয়ে মাথা ঘামাতে চাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বরং সেখান থেকে ক্রিকেটারদের শিক্ষা নিতে বললেন তিনি।

মাশরাফি বলেন, আমার কাছে মনে হয় এই সময়টা বাংলাদেশ ক্রিকেটের জন্য বিপদ সংকেত। এ থেকে খেলোয়াড়দের শিক্ষা নিতে হবে।

তিনি বলেন, ওদের (দক্ষিণ আফ্রিকা) সঙ্গে তুলনা করলে সব জায়গায় আমরা পিছিয়ে ছিলাম। কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারিনি। খুব বাজেভাবে ম্যাচগুলো হেরেছি। এটা আমাদের খুবই শিক্ষণীয় হলো। যদিও চ্যাম্পিয়নস ট্রফি থেকে এটা হয়ে আসছে। বিষয়গুলো ঠিক না করলে সামনের সিরিজ-টুর্নামেন্টে ভালো করা কঠিন হয়ে যাবে।

সামনে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি ২৬ অক্টোবর ও শেষটি  ২৯ অক্টোবর। এর সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

মাশরাফি বলেন, শেষ যে ক’দিন আছে, অসাধারণ অনুশীলন করেও এখান থেকে বের হয়ে আসা সম্ভব নয়। এটা দীর্ঘ একটা প্রক্রিয়া। সামনে এই ধরনের কন্ডিশনে কোনো সিরিজ বা টুর্নামেন্ট খেলতে সেভাবে প্রস্তুতি নিয়ে আসতে হবে।

 

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে