আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘ইসিকে ব্যবহারে নীলনকশা আঁটছে আওয়ামী লীগ’

‘ইসিকে ব্যবহারে নীলনকশা আঁটছে আওয়ামী লীগ’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে নিজেদের দলীয় স্বার্থে ব্যবহার করার নীলনকশা আঁটছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার রঙ্গিন স্বপ্ন দেখছে, সিইসি’র বক্তব্যে বিএনপি নেতারা মহা খুশী হয়েছেন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে দুর্বোধ্য ধাঁধায় ফেলতে এর চাবিকাঠি কী তাহলে ওবায়দুল কাদের সাহেবরা নিজেদের হাতে রেখেছেন ? দখল, দুর্নীতি, গুম, অপহরণসহ হরণের নীতি গ্রহণ করে আবারো ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন বাস্তবায়ন করতেই আপনারা নির্বাচন কমিশনকে আওয়ামী মার্কা নির্বাচন করার প্রচেষ্টায় আছেন।

রুহুল কবির রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার একটি ঐতিহাসিক সত্য উচ্চারণ করতেই আপনারা বিচলিত হয়ে পড়েছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেছেন, বিএনপি লন্ডনে বসে ক্ষমতায় যাওয়া কখনো সফল হবে না। এসব বাড়তি অপলাপ ও থিতানো বক্তব্য জনগণের কাছে হাস্যস্পদই মনে হয়।

এক দলীয় শাসনের ছাইপাঁশের সঙ্গে একত্র করে আর তারা ভোটারবিহীন নির্বাচন করতে পারবেন না। নির্বাচন কমিশনের সাথে সুশীল সমাজ ও রাজনৈতিক দলগুলোর যে সংলাপ চলছে সেখানে আওয়ামী মহাজোটের দু’তিনটি দল ব্যতিরেকে সকলেই জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে সহায়ক ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের পক্ষে মত দিয়েছে। নিরপেক্ষ সহায়ক সরকারের পক্ষে জনমত গড়ে উঠেছে।

নির্বাচন কমিশন কী করে সে বিষয়ে এখন জনগণ তীর্যক দৃষ্টি রেখেছে। প্রধান নির্বাচন কমিশনার অতীতে যাই করুন না কেন, এখন জনমতের প্রতি শ্রদ্ধা রেখে কাজ করতে পারলে ইতিহাসে তাঁর স্থান ইতিবাচক হিসেবে চিহ্নিত হবে বলেও মন্তব্য করেন তিনি।

এ / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে