আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ‘সারাদেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ ‌নির্মাণ করা হবে’

‘সারাদেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ ‌নির্মাণ করা হবে’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি ব‌লে‌ছেন, সারাদেশের সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ ‌নির্মাণ করা হবে। যাতে মানুষ দেখে সহজে চিনতে ও বুঝতে পারে। ইতোম্যধ্যে ৩৬০টি বধ্যভূ‌মির তা‌লিকা করা হ‌য়ে‌ছে।

শনিবার নীলফামারী জেলার ডোমার উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা ভবন উদ্বোধন শে‌ষে মু‌ক্তি‌যোদ্ধা সমাবে‌শে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা বলেন।

মন্ত্রী ব‌লেন, দেশ‌কে মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় এগি‌য়ে নি‌তে মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় উদ্বুদ্ধ নতুন প্রজন্ম প্র‌য়োজন। তাই মু‌ক্তি‌যোদ্ধা‌দের সন্তান এবং প‌রিবারকেও মু‌ক্তিযু‌দ্ধের চেতনায় উদ্বুদ্ধ কর‌তে হ‌বে।

এছাড়া পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের গর্বিত সাফল্যের কথার পাশাপাশি চিহ্নিত রাজাকারদের নামসহ তাদের কুকী‌র্তির  কথাও থাকবে বলে জানান তিনি। এর ফলে শিক্ষার্থীরা মুক্তিযোদ্ধা ও রাজাকারদের সম্পর্কে সঠিক তথ্য ও ধারণা পাবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ‌বেগম উ‌ম্মে ফা‌তিমার সভাপতিত্বে আলোচনা সভায় নীলফামারী-১ আস‌নের সংসদ সদস্য আফতাব উ‌দ্দিন সরকার, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শাহীনুর আলম,  উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কম‌প্লেক্স ভবন নির্মাণ প্রক‌ল্পের প্রকল্প প‌রিচালক আব্দুল হা‌কিম ও স্থানীয় মু‌ক্তি‌যোদ্ধা নেতৃবৃন্দ  বক্তব্য রাখেন।

মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণাল‌য়ের উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কম‌প্লেক্স ভবন নির্মাণ প্রক‌ল্পের আওতায় প্রায় ২ কো‌টি তেইশ লক্ষ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়।

প‌রে মন্ত্রী একই জেলার ঢাকা উপ‌জেলা   মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনও উদ্বোধন ক‌রেন। ১ কো‌টি ৮১ লক্ষ টাকা ব্যয়ে এ কম‌প্লেক্স র্নিমাণ করা হয়।

এএম / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে