আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > ভূঞাপুরে কাউন্সিলর স্বামীর পরীক্ষা দেয়ায় স্ত্রীর ১ বছরের জেল

ভূঞাপুরে কাউন্সিলর স্বামীর পরীক্ষা দেয়ায় স্ত্রীর ১ বছরের জেল

ভূঞাপুরে কাউন্সিলর স্বামীর পরীক্ষা দেয়ায় স্ত্রীর ১ বছরের জেল

প্রতিচ্ছবি টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের ভূঞাপুরে লোকমান ফকির মহিলা ডিগ্রী কলেজে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন বিএ ইসলামী স্টাডিজ পরীক্ষায় স্বামীর প্রক্সি পরীক্ষা দেয়ার সময় হাতেনাতে ধরে স্ত্রীর এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার দণ্ডপ্রাপ্ত লায়লা খানমকে টাঙ্গাইল জেল হাজতে প্রেরণ করেছে ভূঞাপুর থানা পুলিশ।

এ কাজে সহায়তার জন্য অধ্যক্ষসহ চার শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া ও কেন্দ্র বাতিলের সুপারিশ করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এটিএম ফরহাদ চৌধুরী।

জানা গেছে, গত শুক্রবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন বিএ ইসলামী স্টাডিজ পরীক্ষার বিকালে বিএ/বিএস ষষ্ঠ সেমিন্টারের ইসলামী স্টাডিজ পরীক্ষার্থী ছিলেন ভূঞাপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কমিশনার রাশেদুল আলম তালুকদার। পরীক্ষা শুরু হওয়ার পরই খাতা ও প্রশ্নপত্র নিয়ে কলেজের পার্শ্ববর্তি কামরুল ইসলামের বাড়িতে স্বামীর হয়ে পরীক্ষা দেয় তার স্ত্রী লায়লা খানম। গোপন সংবাদের ভিত্তিতে স্ত্রী লায়লা খানমকে হাতেনাতে আটক করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী। পরে ওই রাতেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে এক বছরের জেল ও এক হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পরীক্ষার সময় শিক্ষার্থীদের বাড়তি সুবিধা দেয়ার কথা বলে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ৭শ টাকা করে নেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূঞাপুর লোকমান ফকির ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাসান আলী জানান, প্রশ্নপত্র ও খাতা বাহিরে যাওয়ার বিষয়টি অবগত নই। তদন্ত করলে বের হয়ে আসবে কিভাবে সেগুলো বাহিরে গেল।

অভিজিৎ কুমার / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে