আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > উজ্জ্বল মসৃণ ত্বকের জন্য অসাধারণ কিছু মাস্ক

উজ্জ্বল মসৃণ ত্বকের জন্য অসাধারণ কিছু মাস্ক

উজ্জ্বল মসৃণ ত্বকের জন্য অসাধারণ কিছু মাস্ক

প্রতিচ্ছবি ডেস্ক:

নিজের হারানো সৌন্দর্য্য ফিরে পেতে এবং নিজেকে আরেকটু সুন্দর করে গুছিয়ে নিতে কে না চায়? তবে প্রতিদিনের দূষণ আমাদের স্বাভাবিক সুন্দর চেহারা নষ্ট করে দেয়। কিন্তু এর থেকে মুক্তি পাবার রয়েছে দারূন কিছু কৌশল।

১. কলার প্যাক :

আপনার ত্বকের মসৃণতা ফিরিয়ে আনতে পারেন বাসাতেই। কলা দিয়ে তৈরি একটা প্যাক ব্যবহার করে। এক্ষেত্রে আপনি একটি পাকা বা অতিরিক্ত পাকা একটি কলা ১ চা চামচ মধুর সাথে মিশিয়ে মুখে ব্যবহার করতে পারেন। কলার এই পাতলা প্রলেপটি মুখে ২০-৩০ মিনিট রাখুন। এরপরে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন এই প্যাক ব্যবহারে আপনার ত্বক অনেক বেশি মসৃণ ও ফ্রেশ হয়ে উঠবে।

২. বাদামের প্যাক :

এক্ষেত্রে কিছু কাজুবাদাম পেস্ট করুন। এর সাথে ঠান্ডা দুধ, লেবুর রস এবং বেসন মিশিয়ে একটা পেস্ট তৈরি করে মুখে মাখুন। এটি মুখে স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন। ব্যবহার শেষে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে শুষ্ক ত্বকে বেশ উপকার পাবেন।

৩. দইয়ের প্যাক :

ঠান্ডা দই, লেবুর রস এবং মধুর মিশ্রণটি মুখে হালকাভাবে লাগিয়ে রাখুন। এটি ২০ মিনিট মুখে রেখে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বকে প্রাঞ্জলতা ফিরে আসবে।

৪. অ্যালোভেরা জেল :

শুষ্ক এবং রুক্ষ ত্বকের জন্য অ্যালোভেরার জেলটিও বেশ উপকারী। এর জন্য আপনি অ্যালোভেরার জেলটি সারা মুখে লাগিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে তা ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটা শুধু ত্বকের মসৃণতাই ফিরিয়ে আনে না ত্বকের বিভিন্ন ব্রণ ওঠারও প্রতিকার করে থাকে।

 

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে