আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংলিশদের শুভ সূচনা: রান চেজের রেকর্ডগড়া জয়

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংলিশদের শুভ সূচনা: রান চেজের রেকর্ডগড়া জয়

root

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে জো রুটের সেঞ্চুরিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে তামিম ইকবালের সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩০৫ রান করে টাইগাররা। জবাবে ৮ উইকেট ও ১৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা। যা চ্যাম্পিয়নস ট্রফিতে রান তাড়া করে জেতার নতুন রেকর্ড।

তিনশ’ ছয় রানের বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। দলীয় ৬ রানে এক রান করা জেসন রয়কে সাজ ঘরে ফেরান মাশরাফি। এরপর জো রুটকে নিয়ে ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি করে জয়ের প্রাথমিক ভীত গড়ে দেন আলেক্স হালেস। হাসেল ৯৫ রানে আউট হলেও জো রুট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন; সেই সাথে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। রুট ১৩৩ ও মরগান ৭৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে, লন্ডনের ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে, সময়ের সাথে সাথে নিজেদের খোলস ছেড়ে বের হন তারা। দলীয় ৫৬ ও ব্যক্তিগত ২৮ রানে সৌম্য আউট হন।
বাকি গল্পটা তামিম ও মুশফিকের। তৃতীয় উইকেট জুটিতে ১৬৬ রান তোলেন তারা। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পূর্ণ করে ১২ চার ও ৩ ছক্কায় ১২৮ রান করেন তামিম।
মুশফিকও ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি আদায় করে নেন। ৭২ বলে ৮ চারে ৭৯ রান করেন তিনি। এই দুজনের বিদায়ের পর দ্রুতই কয়েকটি উইকেট হারায় বাংলাদেশ। শেষ দিকে সাব্বির ২৪ ও সাকিব ১০ রান করলে ৬ উইকেটে ৩০৫ রান তোলে বাংলাদেশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে