আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > পশ্চিমা পোশাক পরে এবার ট্রলের স্বীকার মালালা

পশ্চিমা পোশাক পরে এবার ট্রলের স্বীকার মালালা

বিশ্বের কনিষ্ঠতম নোবেল পুরস্কার বিজেতা মালালা ইউসুফজাই। পশ্চিমা ধাঁচের পোশাক পরে সমালোচনার পাশাপাশি এবার হলেন ট্রলের স্বীকার

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বের কনিষ্ঠতম নোবেল পুরস্কার বিজেতা তিনি। পশ্চিমা ধাঁচের পোশাক পরে সমালোচনার পাশাপাশি এবার হলেন ট্রলের স্বীকার।

মালালা ইউসুফজাই এখন পড়াশোনা করছেন অক্সফোর্ডে। সেখানেই তার এমন পোশাক পরিহিত ছবি ভাইরাল হওয়ার পরেই ট্রলের স্বীকার হলেন তিনি। এত সমালোচনার ঝড় যে ছবিটিকে নিয়ে সেটিতে মালালা একটি স্কিনি জিনস, হিল জুতো এবং বম্বার জ্যাকেট পরতে দেখা গেছে। এই পোশাক নিয়েই যত আপত্তি।  পশ্চিমী পোশাকের মালালাকে দেখে তোলপাড় নেটদুনিয়া। সমালোচকদের পরামর্শ তিনি সালোয়ার কামিজ ছেড়ে কেন এ ধরণের পোশাক পড়ছেন? তাঁকে ‘নির্লজ্জ’ থেকে ‘ড্রামা কুইন’, কোনও কিছুই বলতে ছাড়েননি সমালোচকরা। যদিও এখনও এটাই পরিস্কার নয় যে ছবিতে যাঁকে দেখা গেছে তিনি মালালা ইউসুফজাই!

তবে এমন সমালোচনার মুখে মালালার ছবিটি পুরো কালো করে দিয়ে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে , এখন মালালা বিষয়ক সব সমস্যার সমাধান হল। অনেকে তো আবার বলছেন, তিনি নাকি মুসলিম ই নন।

মালালা এমন একজন নোবেল বিজয়ী যিনি নারী শিক্ষার অধিকারের পক্ষে কথা বলার জন্য তালেবান বন্দুকধারীর হাতে জীবন খোয়াতে বসেছিলেন। মালালার সাহস, লড়াই, বাক স্বাধীনতার পক্ষে লড়াই এবং সর্বোপরি শান্তির বার্তা নোবেলের স্বীকৃতি পেয়েছিল। তাঁর বই গোটা দুনিয়ায় বেস্টসেলার। এক কিশোরী সাহসিনীর লড়াই তথা বলিষ্ঠ মতামত যেভাবে মালালা দুই মলাটে বন্দি করেছিলেন, তা অনেকের কাছেই অনুপ্রেরণার উৎস। তবে মালালাকে নিয়ে বিশ্ববাসীর একাংশ বেশ সন্দেহপ্রবণ।

এন টি/এ এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে