আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > প্রোটিয়া শিবিরে সাকিবের জোড়া আঘাত

প্রোটিয়া শিবিরে সাকিবের জোড়া আঘাত

সাকিব আল হাসান

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

প্রথম ওয়ানডেতে কোনো উইকেটের দেখা পায়নি বাংলাদেশি বোলাররা। আজ দ্বিতীয় ওয়ানডের শুরুতেও একাই দশা। ১৭ ওভার পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে প্রোটিয়াদের খাতায় যোগ হয় ৯০ রান।

কিন্তু দলীয় ১৮তম ওভারে সফলতা ধরা দেয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাত ধরে। একই ওভারে প্রোটিয়া শিবিরে জোড়া আঘাত হানেন তিনি। তৃতীয় বলে ওপেনার কুইন্টন ডি কককে এলবির ফাঁদে ফেলেন সাকিব। এরপর একই ওভারের শেষ বলে ডু প্লেসিসকে সরাসরি বোল্ড করেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৩ রান। হাশিম আমলা ৫৮* ও ডি ভিলিয়ার্স ২২* রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এক পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। তামিম ইকবাল ফিরেছেন। জায়গা ছাড়তে হয়েছে মোহাম্মদ সাইফ উদ্দিনকে।

দক্ষিণ আফ্রিকার একাদশ থেকে ছিটকে গেছেন ডেভিড মিলার। চোটের কারণে ১১ জনে মধ্যে নেই মিলার। তার বদলে একাদশে ঢুকেছেন ফারহান বেহারদিন।

প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটে হেরেছে বাংলাদেশ। আজকের ম্যাচ হারলে সিরিজ চলে যাবে প্রোটিয়াদের হাতের মুঠোয়। বিপরীত কিছু হলে বেঁচে থাকবে বাংলাদেশের আশা।

এদিকে, পার্লের বোল্যান্ড পার্কের ভেন্যু নিয়েও টাইগার শিবিরে রয়েছে অসন্তোষ। সেখানে পিচ ঠিকঠাক থাকলেও মাঠের আউটফিল্ড ফিল্ডিং করার অযোগ্য। এমন মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো কিছু করতে পারবে তো বাংলাদেশ!

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে