আপনি আছেন
প্রচ্ছদ > প্রবাস > কুয়েতে এসি বিস্ফোরণে একই পরিবারের ৫ বাংলাদেশি নিহত

কুয়েতে এসি বিস্ফোরণে একই পরিবারের ৫ বাংলাদেশি নিহত

কুয়েতে এসি বিস্ফোরণে একই পরিবারের পাঁচ বাংলাদেশি নিহত

প্রতিচ্ছবি ডেস্ক:

কুয়েতের রাজধানী কুয়েত সিটির সালমিয়াত এলাকার একটি ভবনে এয়ারকন্ডিশনার (এসি) বিস্ফোরণে মা-ছেলে-মেয়েসহ একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। তাদের বাড়ি মৌলভীবাজার জেলায়।

সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মরদেহ মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়েছে।

জানা যায়, কুয়েতে একটি আবাসিক ভবনের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের (এসি) কমপ্রেসর বিস্ফোরণের ঘটনায় শ্বাসরুদ্ধ হয়ে ওই পাঁচ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

মৌলভীবাজারের কমলগঞ্জের কান্দিগাঁও গ্রামের জুনেদ মিয়া স্ত্রী ও চার সন্তান নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে কুয়েতে বাস করছেন। ঘটনার সময়ে জুনায়েদ মিয়া বাসার বাইরে ছিলেন।

এই দুর্ঘটনায় নিহতরা হলেন- জুনেদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম (৫০), মেয়ে জামিলা বেগম (১৪), নাবিলা (৬), ছেলে ইমাদ (১০) ও ফাহাদ (৫)। তাদের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কান্দিগাঁও এলাকায়। ঘটনার সময় রোকেয়া বেগমের স্বামী জুনেদ মিয়া বাসার বাইরে ছিলেন।

জানা গেছে, দুপুরের দিকে পাঁচতলা ওই ভবনটিতে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে নয়জনকে উদ্ধার করে মোবারক আল কবির হাসপাতালে নেয়ার চেষ্টা করলে পথেই পাঁচজনের মৃত্যু হয়।

কুয়েতের স্থানীয় কুয়েত টাইমস পত্রিকার সূত্রে জানা যায়, ভবনের চার তলা থেকে আগুনের সূত্রপাত। সেই আগুন ছড়িয়ে পড়ে পাঁচ তলা পর্যন্ত। এছাড়াও নিহতদের কাছে সহায়তাকারী দলের পৌঁছাতে বেশ বিলম্ব হয়েছিল।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে