আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > টাঙ্গাইলে গৃহবধু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলে গৃহবধু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

টাঙ্গাইলে গৃহবধু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রতিচ্ছবি টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে গৃহবধু নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় গ্রামবাসিসহ নির্যাতিতের পরিবারের সদস্যরা।  সোমবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাব সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানবন্ধনে পরিবার সদস্যরা জানান, প্রায় বিশ বছর পূর্বে কালিহাতী উপজেলার পৌলী গ্রামের বজলুর রহমান ভোলার সাথে ইসলামী শরীয়ত মতে বিবাহ্ বন্ধনে আবদ্ধ হন শিরিন আক্তার। এ দাম্পত্য সময়ে তাদের সংসারে দুই ছেলে সন্তানের জন্ম হয়। এর মধ্যে বড় ছেলে বয়স ১৭ ও ছোট ছেলের বয়স ১২ বছর।

এ সময় স্বামী বজলুর রহমান ভোলাকে যৌতুক বাবদ ৩ লাখ টাকা দেন গৃহবধুর দরিদ্র পিতা। পরবর্তীতে আরো ৫ লাখ দাবি তুলেন স্বামী ও তার পরিবার। ফের যৌতুকের টাকা দিতে না পারায় চলতে থাকে নির্যাতন। এরই মাঝে স্বামীর গতিবিধি ও কথাবার্তার কারণে তিনি জানতে পারেন স্ত্রীর অনুমতি ছাড়া স্বামীর দ্বিতীয় বিয়ে করেন। এ প্রতিবাদ করলে গৃহবধুকে মারধর করলে , সে ছোট ছেলেকে নিয়ে বোনের বাড়িতে বসবাস শুরু করেন।

গত ৮ অক্টোবর তার স্বামীর বোন রেহেনা বেগমের বাড়িতে ছোট ছেলেকে দেখতে ডেকে পাঠান। এ সুযোগ নিয়ে স্বামীসহ পরিবারের লোকজন গৃহবধু শিরিন আক্তারকে গাছে বেধে নির্যাতন চালায়।

এ সময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে গৃহবধু শিরিন আক্তার চিকিৎসাধীন রয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগার এর সহ-সভাপতি খন্দকার নাজিম উদ্দিন, বেসরকারি এনজিও সংস্থা সুপ্র টাঙ্গাইল এর নির্বাহী পরিচালক মঞ্জুরাণী প্রামানিক, ব্লাস্ট এর সমন্বয়কারী এডভোকেট খন্দকার আমিনা রহমান।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে