আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > রাজধানীতে র‍্যাবের হাতে সিঙ্গাপুরফেরত ২ জেএমবি সদস্য আটক

রাজধানীতে র‍্যাবের হাতে সিঙ্গাপুরফেরত ২ জেএমবি সদস্য আটক

রাজধানীতে র‍্যাবের হাতে সিঙ্গাপুরফেরত ২ জেএমবি সদস্য আটক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

রাজধানীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য সন্দেহে দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরা হল- দৌলতুজ্জামান (৩৫) ও সোহেল হাওলাদার (২৭)।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে ঢাকার সবুজবাগের পূর্ব রাজারবাগ থেকে তাদেরকে আটক করা হয় র‌্যাব-৩ এর অধিনায়ক এমরানুল হাসান জানিয়েছেন।

এমরানুল প্রতিচ্ছবিকে বলেন, দৌলত ২০০৪ ও সোহেল ২০০৯ থেকে সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কাজ করেছিল। চলতি বছরের ২৬ সেস্টেম্বর তারা দেশে ফিরে। সিঙ্গাপুরের থাকাকালে ২০১৫ সালে তারা জেএমবির আদর্শে উদ্বুদ্ধ হয়। তাদের নেতা মিজানুর রহমান (৩১) সিঙ্গাপুরে অবস্থান করছে।

এই দুজনের বিরুদ্ধে জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে জানিয়ে তিনি বলেন, “তারা সেখানে দেড় বছর জেল খেটেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।”

গত বছরের মার্চে জঙ্গি সন্দেহে আট বাংলাদেশিকে আটক করার কথা জানায় সিঙ্গাপুর, যারা বাংলাদেশে ফিরে হামলার ছক এঁটেছিলেন বলে দাবি করে দেশটির সরকার।

অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে আটক ওই আটজনের মধ্যে দৌলতুজ্জামান ও ইসমাইল হাওলাদার সোহেলও ছিল। মিজানুর রহমান নামে এস-পাসধারী এক শ্রমিক ছিল তাদের নেতা।

তারা সবাই সিঙ্গাপুরে মিজানুরের প্রতিষ্ঠিত ‘ইসলামিক স্টেট ইন বাংলাদেশ (আইএসবি)’ নামে গোপন সংগঠনের সদস্য বলে দাবি করা হয়।

ই এ/এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে