আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > এশিয়া কাপের তিন ম্যাচে ১৭ গোলের বিপরীতে জিমিদের ১

এশিয়া কাপের তিন ম্যাচে ১৭ গোলের বিপরীতে জিমিদের ১

এশিয়া কাপের তিন ম্যাচে ১৭ গোলের বিপরীতে জিমিদের ১

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

টুর্নামেন্টে প্রথমবারের মতো প্রতিপক্ষের জাল খুঁজে পেয়েছেন বাংলার হকি খেলোয়াড়রা। প্রথম দুই ম্যাচে ১৪ গোল হজমের পর আজ জাপানের বিপক্ষে প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১ গোলে। এক সময় মনে হয়েছিল জাপানকে রুখে দিয়ে গ্রুপ পর্ব শেষ করতে যাচ্ছে বাংলাদেশ।

কিন্তু শেষ দুই মিনিটে দুই গোল করে জাপান নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে সফরকারিরা। ৫৮ মিনিটে গোল করে এগিয়ে যায় জাপান। খেলা শেষ হওয়ার ১১ সেকেন্ড আগে জাপান জয়ের ব্যবধান বাড়িয়ে নেয় ৩-১ এ।

গোল নয়, একটি পেনাল্টি কর্নারই যেন সোনার হরিণ হয়েছিল বাংলাদেশের জন্য। এশিয়া কাপ হকির প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও ভারতের কাছে ৭ টি করে গোল।

অবশেষে তৃতীয় ম্যাচে এসে পেনাল্টি কর্নার কী তা দেখলো বাংলাদেশ। টুর্নামেন্টে প্রথম গোলও এলো প্রথম পাওয়া পেনাল্টি কর্নার থেকে। ২৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে মামুনুর রহমান চয়নের গোলে জাপানের বিপক্ষে ১-১ গোলে প্রথমার্ধ শেষ করেছিল বাংলাদেশ।

ম্যাচে জাপান ৯ টি পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক পেলেও তার কোনোটি কাজে লাগাতে পারেনি। ৪০ মিনিটে বাংলাদেশ গোলরক্ষক অসীম গোপ বক্সে বিপদজনক ফাউল করলে পেনাল্টি স্ট্রোক পায় জাপান। কিন্তু সেই গোলরক্ষক অসীম গোপই রুখে দেন ইয়ামাদা শোতার হিট।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে