আপনি আছেন
প্রচ্ছদ > লাইফ-স্টাইল > স্কুটি কেনার আগে জেনে নিন এসব

স্কুটি কেনার আগে জেনে নিন এসব

স্কুটি কেনার আগে জেনে নিন এসব

নেহা রেজোয়ান:

আজকাল সময়ে মেয়েরা স্কুটি কেনার প্রতি খুব আগ্রহী হচ্ছে। তবে স্কুটি কেনার ক্ষেত্রে কিছু জিনিস মাথায় রাখতে হবে। আজকে লিখব যারা যারা স্কুটি কিনতে চান তাদের জন্য।

*স্কুটি কেনার আগে অবশ্যই ঠিক করে নিবে যে আপনার হাইট অনুযায়ী স্কুটি সাইজ যায় কিনা। আপনি ওই স্কুটি তে হাইট অনুযায়ী পা মাটিতে টাচ করে সাচ্ছন্দে চালাতে পারছেন কিনা।

*এর পর নিজের বাজেট দেখবে্ন অবশ্যই। বাজেট অনুযায়ী ঠিক করবে কত সিসি স্কুটি কিনতে চান। বাজেট অবশ্যই রেজিস্ট্রেশন খরচ মাথায় রেখে ঠিক করতে হবে। মনে রাখবেন শোরুম প্রাইস গুলো কিন্তু রেজিস্ট্রেশন প্রাইস ছাড়া প্রাইস রাখে। কেনার সময় জিজ্ঞেস করে নিবেন রেজিস্ট্রেশন খরচ কত লাগে। সিসি অনুযায়ী একেক রকম রেজিস্ট্রেশন প্রাইস রাখবে।

*সব চেয়ে জরুরী হল স্কুটির ওয়েট। লাইট ওয়েটের স্কুটি কিনলে সুবিধা। তাতে রাস্তায় যেকোন জায়গায় স্কুটি স্টার্ট না হলে এটলিস্ট টেনে আনতে সুবিধা হবে।

*স্কুটি কেনার সময় শো রুমে রেজিস্ট্রেশন এর পেপার, এবং রেজিস্ট্রেশন পেপার পাওয়ার আগ মূহুর্তে রাস্তায় চালানোর জন্য রুট পারমিট পেপার বুঝে নেবেন।

*এই সময়ের সবচেয়ে বেস্ট টপ স্কুটি হল TVS, MAHINDRA GUSTO, HUJAO, HERO PulSURE এইগুলো বাদেও নন ব্র‍্যান্ড চাইনিজ স্কুটি আছে বাট ভ্যালিডিটি ততটা স্ট্রং না।

*স্কুটি কিনে অবশ্যই ট্রেইনিং নিতে ভুলবেন না।

*বাজারে ৫০ সিসি থেকে স্টার্ট করে ১৪০ সিসি স্কুটি আছে বাট ঢাকার রাস্তায় এত্তহ জ্যাম সো মেয়েদের জন্য ৫০ থেকে ৮০ সিসি ই এনাফ স্পেশ্যালি বিগিনার দের জন্য যারা একদম ই নতুন।

*স্কুটি চালানোর সময় বড় বড় হাতার টি শার্ট বা কুরতি পড়বা অথবা বড় হাত মোজা ইউস করবে তাতে সান বার্ণ হবে না। অবশ্যই মাথায় হেলমেট পরতে হবে। স্কুটি কেনার সময় হেলমেট শো রুম থেকে ফ্রি দিয়ে দিবে।

*১২০-১৪০ সিসির রেজিস্ট্রেশন কসট আসবে ২৫০০০ টাকা এবং ৫০-৮০ সিসি আসবে ১৫০০০-১৮০০০ টাকা।

*রাস্তায় স্কুটি চালানোর আগে নিয়ম কানুন সিগনাল ভাল মত ট্রেইন হয়ে রাস্তায় নামবেন।

এন টি

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে