আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগের ১১ প্রস্তাবনা

ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগের ১১ প্রস্তাবনা

ইসির সঙ্গে সংলাপে আওয়ামী লীগের ১১ প্রস্তাবনা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে অংশ নিয়ে কমিশনকে সুনির্দিষ্ট ১১ দফা প্রস্তাবনা দেবে আওয়ামী লীগ।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের নতুন সচিব মো. নজরুল ইসলামের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের।

আগামী ১৮ অক্টোবর নির্বাচন কমিশনের সঙ্গে আওয়ামী লীগের সংলাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আগামী সংসদ নির্বাচনকে সামনে ইসির ঘোষিত রোডম্যাপ অনুযায়ী নির্বাচনী অংশীজনদের সঙ্গে সংলাপ করছে ইসি। ইসি ঘোষিত কর্মপরিকল্পনা অনুযায়ী গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু হয়। এ পর্যন্ত ৩২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে ইসি।

ওবায়দুল কাদের বলেন, ইসির সঙ্গে সংলাপে অংশ নিয়ে আমরা ১১ দফা সুনির্দিষ্ট প্রস্তাবনা দেব। তবে এসব প্রস্তাবে কী থাকবে তা এখন বলবো না।

নির্বাচন কমিশনের সঙ্গে বিএনপির সংলাপে অংশ নেয়ার বিষয়ে কাদের বলেন, বিএনপির সংলাপে অংশ নেওয়া রাজনীতির জন্য ইতিবাচক। বিএনপি শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ। সংলাপে অংশ নিয়ে বিএনপি প্রমাণ করছে তারা নির্বাচনেও আসবে। তারা নির্বাচনে আসুক আওয়ামী লীগ এটা মনেপ্রাণে চায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগের নির্বাচনেও আওয়ামী লীগ চেয়েছিল বিএনপি অংশ নিক। ওই নির্বাচনে অংশ না নিয়ে তাদের বিশাল ক্ষতি হয়েছে এখন তা সবাই বলছে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে