আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > প্রধান বিচারপতির অভিযোগের তদন্ত করবে দুদক: আইনমন্ত্রীর আভাস

প্রধান বিচারপতির অভিযোগের তদন্ত করবে দুদক: আইনমন্ত্রীর আভাস

আইনমন্ত্রী আনিসুল হক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দেশের বাইরে যাবার পরপরই গণমাধ্যমে উঠে আসে প্রধান বিচাপতির বিরুদ্ধে দুর্নীতির নানা অভিযোগ। শিঘ্রই এ নিয়ে তদন্ত হবে এবং তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মাধ্যমে হবে বলে আভাস দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ এক সংবাদ সম্মেলনে তিনি বলেন,  ‘যেসব অভিযোগ তোলা হয়েছে, তার প্রায় সবগুলোই এন্টি করাপশন কমিশনের আওতায়। তাহলে আপনারা বুঝতেই পারছেন, কে এটার অনুসন্ধান করবে।’

বিচারপতি সিনহার বিরুদ্ধে দুর্নীতি, অর্থ পাচার, আর্থিক অনিয়ম ও নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগের বিষয়ে সুপ্রিম কোর্টের বিরল এক বিবৃতি আসার পর নানামুখী আলোচনার মধ্যে এই সংবাদ সম্মেলনে আসেন আইনমন্ত্রী।

তিনি বলেন, “অভিযোগের অনুসন্ধান হবে, সত্যতা পাওয়া গেলে মামলা হবে। তারপর প্রশ্ন আসবে কি ব্যবস্থা নেওয়া যায়। আইন ফলো করলেই হবে।”

প্রধান বিচারপতি দেশে থাকা অবস্থায় ওইসব অভিযোগ সরকারের হাতে এলেও তাকে বিদেশে যাওয়ার সুযোগ করে দেওয়া হল কেন- এমন প্রশ্নে আনিসুল হক বলেন, আইন অনুযায়ী বিচারপতি সিনহা এখনও প্রধান বিচারপতি।

“প্রধান বিচারপতি পদটি একটি প্রতিষ্ঠান ও সাংবিধানিক পদ। ফলে তার বিরুদ্ধে তাড়াহুড়ো বা খামখেয়ালি করে কিছু করা সমীচীন হবে না।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে