আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > আজ থেকে ইবিতে ভর্তির আবেদন শুরু

আজ থেকে ইবিতে ভর্তির আবেদন শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রতিচ্ছবি ক্যাম্পাস প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু হয়েছে। আজ রোববার ১৫ অক্টোবর  মধ্যরাত থেকে ভর্তি ফরমের জন্য আবেদন করা যাচ্ছে। ১০ নভেম্বর  রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের (রকেট) মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, একজন শিক্ষার্থী প্রতি ইউনিটে একটি আবেদন করতে পারবে। এবছর পাঁচটি অনুষদের অধীন আটটি ইউনিটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩ টি বিভাগে প্রায় ২২৬৫ টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে। এ বছর নতুন আটটি বৃদ্ধি পাওয়ায় মোট বিভাগের সংখ্যা ৩৩টি। নতুন শিক্ষাবর্ষে আটটি বিভাগে ৫৪০টি আসন বৃদ্ধি পাওয়ায় মোট ২ হাজার ২৬৫টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে

একইসঙ্গে উপজাতি কোটা ৫টি থেকে ১৫টি এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৫টি করে মোট আসনের সঙ্গে ৩০টি আসন বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়,  প্রতিটি ইউনিটের আবেদন ফরমের মূল্য ৫০০টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। এবারই প্রথমবারের মতো ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২৫ থেকে ২৯ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd)  থেকে জানা যাবে।

আবু সালেহ শামীম / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে