আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > জয়ে ফিরতে মরিয়া, টাইগার শিবিরে দুঃশ্চিন্তা!

জয়ে ফিরতে মরিয়া, টাইগার শিবিরে দুঃশ্চিন্তা!

জয়ে ফিরতে মরিয়া টাইগার শিবিরে দুঃশ্চিন্তা!

প্রতিচ্ছবি ক্রীড়া ডেস্ক:

দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যর্থতার পর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আজ রোববার সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকায় এখনও নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশ।

টেস্টের পর এক দিনের প্রস্তুতি ম্যাচেও একই হাল। জয়ের দেখা এখনো পায়নি মুশফিক-মাশরাফিরা। আজ রোববার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে কি জ্বলে উঠতে পারবে টাইগাররা? বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচ। যা সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

জয়ে ফিরতে মরিয়া টাইগারদের শঙ্কা জাগিয়ে গোড়ালির চোটের কারণে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। তবে বাংলাদেশের হার্ড হিটার ওপেনার তামিম ইকবাল চোটের কারণে দ্বিতীয় টেস্টে না খেললেও প্রথম ওয়ানডেতে থাকছেন।

আজকের একাদশে জায়গা পেতে পারেন ইমরুল কায়েস কিংবা মুমিনুল হক। তবে এটি নির্ভর করছে আজকে তামিম ইকবালের খেলা না খেলার ওপর। অভিষেক হয়ে যেতে পারে তরুণ সাইফুদ্দিনেরও। সেক্ষেত্রে হয়তো তাসকিন আহমেদ একাদশের বাইরে চলে যেতে পারেন।

শনিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘দক্ষিণ আফ্রিকার সঙ্গে রক্ষণাত্মক ক্রিকেটের প্রশ্নই আসে না। ওদের হারানোর জন্য নিজেদের দিনের অপেক্ষায় থাকব এমনটা ভাবলে আমরা সুযোগই পাব না। এ থেকে বেরিয়ে আসার জন্য প্রথম বল থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। এ কন্ডিশনে খেলা উপমহাদেশের দল হিসেবে আমাদের জন্য খুবই কঠিন। কিন্তু এখান থেকে বেরোতে পারি একমাত্র আক্রমণাত্মক খেলে। ’

তিনি বলেন, ‘আমি তরুণদের ওপর চাপ দিতে চাই না। অনেক নেতিবাচক কথা হবে, সেটাই স্বাভাবিক। একজন খেলোয়াড় হিসেবে সব মেনে নিয়েই এগোতে হবে।

ভালো-খারাপ দুই ধরনের সময়ই যাবে। তরুণদের এটা শেখা খুবই গুরুত্বপূর্ণ। ’

বাংলাদেশ সময় রোববার দুইটায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ১৮ এবং ২২ তারিখে মাঠে গড়াবে। ওয়ানডের পর ২৬ এবং ২৯ অক্টোবর দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে