আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > প্রথম শ্রেণীর ক্রিকেটে নাঈমের প্রথম ডাবল সেঞ্চুরি

প্রথম শ্রেণীর ক্রিকেটে নাঈমের প্রথম ডাবল সেঞ্চুরি

naeem-i

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

ঘরোয়া ক্রিকেটে প্রায় নিয়মিতই দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন নাঈম ইসলাম। ‘ছক্কা নাঈম’ হিসেবে পরিচিত নাঈম ইসলাম যে লংগার ভার্সনের ক্রিকেটেও দারুণ পারফরমার, তার আরও একবার প্রমাণ দিলেন। আজ খুলনায় ঢাকা বিভাগের বিপক্ষে অসাধারণ এক ডাবল সেঞ্চুরি উপহার দিয়েছেন নাঈম ইসলাম।

জাতীয় ক্রিকেট লিগে পঞ্চম রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি ঢাকা বিভাগ এবং রংপুর বিভাগ। টস হিতে ব্যাট করতে নেমে শুরুতেই ঢাকার স্পিনারদের ঘূর্ণি তোপের মুখে দ্রুত ৩ উইকেট হারিয়ে বসে রংপুর। ৩১ রান করে ওপেনার সাইমুন আহমেদ, ১৬ রান করে জাহিদ জাভেদ এবং কোনো রান না করেই মোহাম্মদ সাদ্দাম ফিরে যান।

৫৫ রানে ৩ উইকেপ পড়ার পর দলের হাল ধরেন নাঈম ইসলাম আর সোহরাওয়ার্দি শুভ। ২৬৬ রানের অসাধারণ এক জুটি গড়ে তোলেন তারা দু’জন। প্রথম দিনই সেঞ্চুরি করে ফেলেন নাঈম এবং সোহরাওয়ার্দি শুভ। ১৪৫ রান করে ফিরে যান শুভ। ১২০ রান করে অপরাজিত থেকে যান নাঈম ইসলাম।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসকে আরও লম্বা করতে থাকেন নাঈম। ধীমান ঘোষ ১৫ রান করে আউট হয়ে গেলেও আরিফুল হককে নিয়ে আরও একটি বড় জুটি গড়ে তোলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। দু’জন মিলে গড়েন ১৮৩ রানের জুটি।

এরই মধ্যে অসাধারণ এক ডাবল সেঞ্চুরি তুলে নেন নাঈম ইসলাম। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা তার প্রথম ডাবল সেঞ্চুরি। এর আগে সর্বোচ্চ ছিল ১৮৫ রানের। ৩৪৯ বল খেলে ২৩টি বাউন্ডারি এবং ৫ ছক্কায় ২১৬ রানের ইনিংস খেলে অবশেষে আউট হন নাঈম। তাইবুর রহমানের বলে ক্যাচ দেন শুভাগত হোমের হাতে।

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে