আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > প্রস্তুতিতেও ধুঁকছেন ব্যাটসম্যানরা, হাফ সেঞ্চুরি তুলে সাকিবের বিদায়

প্রস্তুতিতেও ধুঁকছেন ব্যাটসম্যানরা, হাফ সেঞ্চুরি তুলে সাকিবের বিদায়

প্রস্তুতি ম্যাচের ব্যর্থতার বৃত্তে বাংলাদেশ, হাল ধরলেন সাকিব

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে টস ভাগ্য মাশরাফির হয়ে হাসলেও হাসেনি টপ অর্ডারের ব্যাটসম্যানদের উইলো। চোটের কারণে তামিমকে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ দল যদিও আশার কথা দলে ফিরেছেন সাকিব আল হাসান।

এদিকে ম্যাচের শুরুতেই ব্যাট হাতে মহা বিপর্যয়ে পরেছে টাইগার বাহিনী। এ ম্যাচেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি টপ অর্ডার। ওপেনার সৌম্য সরকার ও ইমরুল কায়েস এসেই ফিরেছেন সাজঘরে। সহজ বল মোকাবেলা না করতে পেরে একে একে ওপেনারদের দেখানো পথেই হেঁটেছেন মুশফিক-লিটন দাস- মাহমুদুল্লাহও।

মাত্র ৬৩ রানের মধ্যে প্রথম চার ব্যাটসম্যান ফিরে যান। তবে সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়েছিলো বাংলাদেশ দল। পথ দেখাচ্ছিলেন সাকিব ও ‍রিয়াদ। কিন্তু টাইগারদের সেই ঘুরে দাঁড়ানো বেশীক্ষণ স্থায়ী হয়নি এলবি ডাব্লিউর ফাঁদে পরে মাত্র ২১ রানে সাজঘরে ফিরেন মাহমুদুল্লাহ।

এরপর সাব্বিরকে সঙ্গে নিয়ে টানছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। তুলে নেন নিজের হাফসেঞ্চুরিও। এরপর হঠাৎই খেঁই হারিয়ে ফিরে যান তিনি। তবে তার আগে নিজের নামের পাশে যোগ করেছেন ৬৭ বলে ৬৮ রান। অপর প্রান্তে থাকা সাব্বিরের সঙ্গে এরপর যোগ দেন নাসির হোসেন।

৩৭ ওভারে দলের সংগ্রহ ৬ উইকেটে ১৯৭। সাব্বির ৪৩ বল খেলে ৪০ রান ও নাসির অপরাজিত রয়েছেন ০ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন ইমরুল। তবে সৌম্যর বিদায়ে প্রথম ধাক্কা খায় টাইগাররা। ৩১ বল খেলে ২৭ রান করার পর ফিরতে হয়েছে তাকে। ৮ রান করে আউট হয়েছেন লিটন কুমার দাস। ইমরুলের মতো ভালো শুরু করেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ২২ রান করার পর তাকে থামতে হয়েছে ফাঙ্গিসোর বলে।

ইনজুরির কারণে এ ম্যাচ খেলছেন না ওপেনার তামিম ইকবাল। তিন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। মোস্তাফিজ ও রুবেলের সঙ্গে খেলছেন তরুণ পেসার সাইফ উদ্দিন। একাদশে নেই মিরাজ। খেলছেন নাসির।

ওয়ানডে সিরিজের আগে এটাই বাংলাদেশ দলের একমাত্র প্রস্তুতি ম্যাচ। আগামী ১৫ অক্টোবর কিম্বার্লিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। পার্লে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর। ইস্ট লন্ডনে তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২২ অক্টোবর। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন।

এসএম / এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে