আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > হারতালের প্রভাব নেই বেনাপোল বন্দরে

হারতালের প্রভাব নেই বেনাপোল বন্দরে

হারতালের প্রভাব নেই বেনাপোল বন্দরে

প্রতিচ্ছবি বেনাপোল প্রতিনিধিঃ

বাংলাদেশ জামায়াত ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোন প্রভাব পড়েনি দেশের সর্ববৃহৎ বেনাপোলে স্থলবন্দরে।

বৃহস্পতিবার সকাল থেকে আমদানি-রফতানি বাণিজ্য সহ বন্দর থেকে পণ্য খালাস ও কাস্টমসে রাজস্ব আহরণ কার্যক্রম স্বাভাবিক নিয়মেই চলছে।

জানা যায়, বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির মকবুল আহমাদ সহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে দলটি দেশজুড়ে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

কিন্তু জামায়াতে ডাকা এ হরতালে বন্দর নগরী বেনাপোল সহ শার্শা উপজেলায় কোন প্রভাব পড়েনি। সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। পূর্বের ন্যায় বন্দরে পণ্য লোড আনলোড, কাস্টমসে পণ্য শুল্কায়ন ও রাজস্ব আহরণ ছিল পূর্বের ন্যায় সাভাবিক। সচল ছিলো ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীর যাতায়াত।

বেনাপোল আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে ছেড়ে গেছে দূর পাল্লার যাত্রীবাহী পরিবহনসহ লোকাল বাস ও ট্রেন। হরতালকারীদের কোনো বাধা না থাকলেও নাশকতারোধে গুরুত্বপূর্ণ সরকারি প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার দেখা গেছে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, ‘আমদানি-রফতানি বাণিজ্যে কোনো বিরুপ প্রতিক্রিয়া এখানে নেই। সকাল থেকে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি শুরু হয়েছে। বন্দরে পণ্য লোড আনলোডও হচ্ছে। তবে নিরাপত্তা কর্মীদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান বলেন, যে কোন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডের প্রতিরোধে পুলিশ সতর্ক রয়েছে। জামায়াতের কোন নেতা কর্মিকে পিকেটিং করতে দেখা যায়নি।

সাজেদুর রহমান / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে