আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় >  বর্তমান সরকারের অধীনে নির্বাচন চায় ওয়ার্কার্স পার্টি

 বর্তমান সরকারের অধীনে নির্বাচন চায় ওয়ার্কার্স পার্টি

 বর্তমান সরকারের অধীনে নির্বাচন চায় ওয়ার্কার্স পার্টি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বর্তমান সরকারের অধীনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন কিন্ত স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয় কমিশনের নিয়ন্ত্রণে রাখাসহ ১২ দফা প্রস্তাব নির্বাচন কমিশনকে দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের চলমান সংলাপের অংশ হিসেবে বুধবার (১১ অক্টোবর) দলটি সংলাপে অংশ নিয়ে সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নেতৃত্বে দলটির ১৬ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল নির্বাচন কমিশনকে ১২ দফা প্রস্তাব দেয়।

দলটির দেয়া ১২ দফা প্রস্তাবের অন্যতম ছিল বর্তমান সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠান। এ ছাড়া এবারের নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে নিজেদের অবস্থান জানায় দলটি। পাশাপাশি কালো টাকার ব্যবহার বন্ধ, রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে ও সীমানা পুনঃনির্ধারণ সহ ১২ দফা প্রস্তাব তারা সংলাপে তুলে ধরেন।

বিকেলে সংলাপে অংশ নেয় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি। তাদেও দেওয়া ১৬ দফা প্রস্তাবনায় সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোট ও আসন সংখ্যা ৩৩ এ উন্নীত করা এবং নির্বাচনে বিশেষ প্রয়োজনে সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েনের বিষয়টি তুলে ধরা হয়।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সুশীল সমাজ, গণমাধ্যম ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে পর্যায় ক্রমিক সংলাপ করছে বর্তমান নির্বাচন কমিশন।

সম্প্রতি সুশীল ও গণমাধ্যম নেতৃবৃন্দের সাথে সংলাপ শেষ করেছে ইসি। এখন রাজনৈতিক দল গুলোকে নিয়ে আলোচনা চলছে। তবে বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিকে নিয়ে এখনো বসা হয়নি কমিশনের। শীঘ্রই তাঁদের সঙ্গেও বসবে কমিশন। বি এন আর, ১১ অক্টোবর ২০১৭।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে