আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > নিরাপদ ভারতেই হামলার শিকার টিম অস্ট্রেলিয়া!

নিরাপদ ভারতেই হামলার শিকার টিম অস্ট্রেলিয়া!

নিরাপদ ভারতেই হামলার শিকার টিম অস্ট্রেলিয়া!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশকে অনিরাপদ আখ্যায়িত করে বারবার সফর পিছিয়ে ছিলো অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দল। গুলশানে জঙ্গী হামলার পর নিরাপত্তার অজুহাত দেখিয়ে একাধিক বার সফর বাতিলও করেছিলো। নানা রকম শর্ত আর দফায় দফায় বাংলাদেশ পরিদর্শনে এসেও নিশ্চিত করতে পারছিলেন না ক্রিকেট অস্ট্রেলিয়ার নীতিনির্ধারকরা।

সর্বশেষ অনেক কাঠ খড় পুড়িয়ে এবং সীমাহিন নিরাপত্তার নিশ্চয়তা দেয়ায় বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। সফর নিশ্চিত করার পর পূর্ণাঙ্গ সিরিজের প্রস্তাব দিলেও তারা তা খেলতে অস্বীকার করে।

নিরাপদ ভারতেই হামলার শিকার টিম অস্ট্রেলিয়া!

অথচ বাংলাদেশ সফরে এসে তারা পেয়েছে পর্যাপ্ত আতিথেয়তা এবং সর্বোচ্চ নিরাপত্তা। আর সম্পূর্ণ নিরাপদ মনে করা ভারতেই হামলার শিকার হয়েছে অস্ট্রেলিয়া।

বিরাট কোহলিদের সঙ্গে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল জিতে ১-১ এ সমতায় ফিরেছে সফরকারীরা। তবে সিরিজ জেতার স্বপ্ন নিয়ে ফুরফুরে মনে হোটেলে ফেরার সময়ই ঘটলো বিপত্তি। যার ফলে নিরাপত্তা ঝুঁকিতে পড়েছে টিম অস্ট্রেলিয়া।

মঙ্গলবার গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে ৩৮ হাজার দর্শকে উপস্থিতিতে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে রীতিমতো বিধ্বস্ত করে অজিরা। কোহলিদের ১১৮ রানে অলআউট করার পর ২৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারী দলটি। আর অজিদের এই জয় মেনে নিতে পারেনি ভারতীয় সমর্থকেরা।

বাংলাদেশকে অনিরাপদ আখ্যায়িত করে বারবার সফর পিছিয়ে ছিলো অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দল। গুলশানে জঙ্গী হামলার পর নিরাপত্তার অজুহাত দেখিয়ে একাধিক বার সফর বাতিলও করেছিলো।

খেলা শেষে গুয়াহাটির স্টেডিয়াম থেকে ম্যাচ শেষে টিম হোটেলে ফিরছিল অস্ট্রেলিয়া। পথে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বহন করা টিম বাসে ঢিল ছুড়ে ভারতের সমর্থকরা।

এতে বাসের একটি জানালার কাচ ভেঙে চুরমার হয়ে যায়। জানালার ভাঙা কাচ ও ঢিলটি বাসের ভেতরেই পড়ে। তবে ওই জানালার পাশের সিট খালি থাকায় সৌভাগ্যবশত কেউ আহত হননি।

তবে ঘটনার পর অজি ক্রিকেটারদের মধ্যে খানিকটা ভীতি ছড়িয়ে পড়ে। বাসের ভাঙা জানালার ছবি দিয়ে টুইটও করেন ওপেনার অ্যারন ফিঞ্চ। এ ঘটনায় ভয় পাওয়ার কথা জানিয়ে তিনি লেখেন, ‘হোটেলে যাওয়ার পথে জানালায় পাথর ছুড়ে মারা হয়েছে। খুবই ভয়ংকর ব্যাপার।’ এরপর ফিঞ্চের টুইটটি রিটুইট করেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

উল্লেখ্য, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে ভারতের সামনে টার্গেট ছিল ৬ ওভারে ৪৮ রান। অনায়াসে সে রান টপকে জয় পেয়েছিল স্বাগতিকরা। তবে দ্বিতীয় ম্যাচে ১-১ সমতায় ফিরে ডেভিড ওয়ার্নারের অস্ট্রেলিয়া। এই ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে জয়লাভ করে অজিরা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে