আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > বৃহস্পতিবার জামায়াতের হরতাল

বৃহস্পতিবার জামায়াতের হরতাল

বৃহস্পতিবার জামায়াতের হরতালের ডাক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান মঙ্গলবার এই কর্মসূচি ঘোষণা করেন বলে দলের প্রচার বিভাগের পক্ষে এম আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সোমবার গ্রেপ্তারের পর জামায়াত আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আটজনকে মঙ্গলবার রিমান্ডে পাঠায় আদালত।

বিবৃতিতে মুজিবুর বলেন, “দলের আমিরসহ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে আগামী ১২ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করছি।”

এছাড়া ১১ অক্টোবর বুধবার সারাদেশে বিক্ষোভ এবং ১৩ অক্টোবর নেতাদের মুক্তির জন্য দোয়া মাহফিলের কর্মসূচিও দিয়েছে জামায়াত।

পুলিশ বলছে, ‘রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পাঁয়তারার লক্ষ্যে গোপন বৈঠক’ করার সময় ঢাকার উত্তরার একটি বাড়ি থেকে জামায়াত নেতাদের আটক করা হয়।

মঙ্গলবার ঢাকার আদালতে জামায়াতে ইসলামীর নেতারা মঙ্গলবার ঢাকার আদালতে জামায়াতে ইসলামীর নেতারা
তবে তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে কদমতলী থানার পুরনো দুটি মামলায়; এর একটি বিশেষ ক্ষমতা আইনে, অন্যটি বিস্ফোরক আইনে।

এদিকে দুই শীর্ষ নেতার গ্রেপ্তারের পরিপ্রক্ষিতে মজিবুর রহমানকে ভারপ্রাপ্ত আমির করার পাশাপাশি এ টি এম মাসুমকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল করেছে জামায়াত।

দলের গঠনতন্ত্র অনুযায়ী এই নিয়োগ দেওয়া হয়েছে বলে জামায়াত জানিয়েছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে