আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > পাহাড়ের পাদদেশে পাহাড়সম চাপ নিয়ে মেসিদের পাহাড় জয়

পাহাড়ের পাদদেশে পাহাড়সম চাপ নিয়ে মেসিদের পাহাড় জয়

পাহাড়ের পাদদেশে পাহাড়সম চাপ নিয়ে মেসিদের পাহাড় জয়

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

নিয়তি মনে হয় আড়াল থেকে হাসছিল, কারন ভাগ্য সবসময় বীরের সাথে থাকে। আর্জেন্টিনা দলে যে মেসি নামক একটি জাদুকর ছিল, ভুলেই গিয়েছিল সবাই। তখনো মাঠে ছুই ছুই করে ঘুরছে আর হতাশার চাদর মোড়াচ্ছে, কিন্তু ভাগ্যর বদলটা তখনি ঘটলো , ১২ মিনিটের মাথায় ঘুরে গেল দৃশ্যপট। লিওনেল মেসির হ্যাটট্রিক, আর আর্জেন্টিনা পেয়ে গেল রাশিয়া বিশ্বকাপের টিকিট।

একের পর এক ম্যাচে ড্র করে রাশিয়া বিশ্বকাপের টিকিট অনিশ্চিত করে দিয়েছিল আলবিসেলেস্তেরা। বিশেষত গত সপ্তাহে বিশ্বকাপের যোগ্যতা অর্জনপর্বের ম্যাচে পেরুর বিরুদ্ধে গোলশূন্য ড্র করে লাতিন আমেরিকা বিভাগে ষষ্ঠ স্থানে চলে গিয়েছিল। তবে ইকুয়েডরের বিরুদ্ধে ফের মেসি ম্যাজিক দেখল দুনিয়া।

কঠিন সময়ে জ্বলে উঠেই জাত চেনান ক্লাস প্লেয়াররা। এদিনও তাই হল। ম্যাচের এক মিনিটেই অবশ্য নিজেদের মাঠে গোল করে এগিয়ে গিয়েছিল ইকুয়েডর। ইকুয়েডরের হয়ে গোল করেছিলেন ইবারা। কিন্তু ওটুকুই। ১২ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিও মেসি জুটিতে গোল। গোল করেন এলএম টেন।

২০ মিনিটে ফের গোল মেসির। ইকুয়েডর ডিফেন্ডারের পা থেকে বল ছিনিয়ে নিয়ে তাদের নেটের কোণ দিয়ে বল জালে জড়িয়ে দেন। ২-১ গোলে ম্যাচে এগিয়ে যায় আর্জেন্টিনা।

২-১ গোলে প্রথমার্ধের খেলা শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধের খেলাতেও একইরকম ভাবে আর্জেন্টিনার আক্রমণে ছিন্নভিন্ন হয়ে যায় ইকুয়েডর রক্ষণ। ম্যাচের বয়স তখন ৬২ মিনিট। হ্যাটট্রিক করলেন আর্জেন্টিনার তারকা মেসি। প্রমাণ করলেন শুধু বার্সেলোনার জার্সি গায়ে নয় দেশের জার্সি গায়েও একই রকমের দায়বদ্ধ তিনি। ম্যাচের ফলাফল হয়ে যায় ৩-১। এরপর আর ইকুয়েডরের কিছু করার ছিল না।

কঠিন লড়াইয়ের মধ্যে দিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করায় আনন্দের জোয়ারে ভেসে যায় গোটা আর্জেন্টিনা দল। গোটা ফুটবল দুনিয়াকে বার্তা দিলেন দেখা হচ্ছে ২০১৮-র রাশিয়া বিশ্বকাপে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে