আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > সুবহান, আজহার ও কায়সারের আপিল শুনানি ২১ নভেম্বর

সুবহান, আজহার ও কায়সারের আপিল শুনানি ২১ নভেম্বর

জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার

প্রতিচ্ছবি প্রতিবেদক:

মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য ২১ নভেম্বর তারিখ ধার্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারকের আপিল বেঞ্চ আজ মঙ্গলবার (১০ অক্টোবর) এই তিন মামলার আপিল শুনানির জন্য ২১ নভেম্বর নতুন তারিখ ঠিক করে দিয়েছে।

এর মধ্যে আজহার ও কায়সারের আপিল শুনানি মঙ্গলবারই শুরু হওয়ার কথা ছিল। আর সুবহানের আপিল শুনানির জন্য ১৬ অক্টোবর দিন রাখা ছিল।

এর আগে দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় আসে এই আসামিদের মামলাগুলো। ২০১৫ সালের ১৮ মার্চ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুস সুবহানের খালাস চেয়ে আপিল আবেদন করেন। আর ওই বছরের ২৮ জানুয়ারি এটিএম আজহারুল ইসলামের খালাস চেয়ে সুপ্রিম কোর্টে আপিল করা হয়।

অন্যদিকে এ টি এম আজহারুল ইসলাম খালাস চেয়ে ২০১৫ সালের ২৯ জানুয়ারি আপিল করেন। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

এন টি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে