আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > কুমিল্লায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কুমিল্লায় খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ মামলার অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এ মামলায় ৭৮ আসামির বিরুদ্ধে পুলিশের দেয়া অভিযোগপত্র গ্রহণ করে কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিনা বেগম সোমবার এই আদেশ দেন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোস্তাফিজুর রহমান লিটন এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপির ডাকা অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা হয়। এতে বাসে আগুন ধরে আটজন দগ্ধ হয়ে মারা যান।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করে, আরো ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখিয়ে মামলা করেন। মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ৬ মার্চ কুমিল্লা আদালতের চৌদ্দগ্রাম কোর্টের জিআরও কার্যালয়ে চার্জশিট দাখিল করেন চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মোহাম্মদ ইব্রাহীম। সেখানে খালেদা জিয়াসহ মোট ৭৮ জনকে আসামি করা হয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে