আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন ঢাবি উপাচার্য

আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন ঢাবি উপাচার্য

আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন ঢাবি উপাচার্য [১]

প্রতিচ্ছবি প্রতিবেদক:

পরীক্ষার ফল প্রকাশসহ পাঁচ দফা দাবি নিয়ে রাজধানীর নীলক্ষেতে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেছেন ঢাবি উপাচার্য ড. মো. অধ্যাপক আকতারুজ্জামান।

রোববার বেলা সোয়া ১২টার দিকে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, দুঃখ প্রকাশ করছি। তোমাদের ওপর যে দুর্ভোগ তা তোমাদের ওপর বর্তায় না, তা আমাদের ওপরও বর্তায়। আগামী নভেম্বরের মধ্যে রেজাল্ট দেয়া হবে। সম্ভব হলে নভেম্বরের আগেই।

তিনি বলেন, যখন ঢাবির ওপর দায়িত্ব পড়েছে তখন অনেক ব্যবস্থাপনা আমাদের ছিল না। আমি তখন দায়িত্বে ছিলাম না। আগেও টের পেয়েছি। এখন বেশি টের পাচ্ছি। আমাদের সক্ষমতা ছিল না।

ঢাবি উপাচার্য বলেন, ঢাবির শিক্ষার্থী ৩০ হাজার, কিন্তু আমাদের অধীনস্ত ৭ কলেজের শিক্ষার্থী ৩ লাখ। মহৎ উদ্দেশ্য নিয়ে আমাদের ওপর দায়িত্ব দেয়া হয়েছিল, লোকবলের অভাব, সার্বিক ব্যবস্থাপনার অভাবে সে মহৎ উদ্দেশ্য বাস্তবায়ন সম্ভব হয়নি। তোমাদের পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য যা যা করণীয় তা গ্রহণ করেছি। আমরা একটু সময় চেয়েছি।

আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন ঢাবি উপাচার্য [২]

তবে শিক্ষার্থীদের দাবি এ মাসেই রেজাল্ট দিতে হবে। আর কোনো প্রহসন নয়, আর কোনো তালবাহানা সহ্য করা হবে না। ভিসির বক্তব্যের ফাঁকে ফাঁকে চলছে বিক্ষুব্ধ ছাত্রদের বিক্ষোভ শ্লোগান।

শিক্ষার্থীরা বলছেন, ভিসি স্যার আসায় আমরা খুশি কিন্তু রেজাল্ট না দেয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এর আগে, পাঁচ দফা দাবিতে রোববার সকাল ৯টা থেকে নীলক্ষেতে রাস্তা অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, ঢাবি প্রশাসনের অনুমতি না পাওয়ায় নীলক্ষেতে অবস্থান নিয়েছেন তারা।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে