আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > ইমরান এইচের বিরুদ্ধে মানহানি মামলা

ইমরান এইচের বিরুদ্ধে মানহানি মামলা

18788861_304

প্রতিচ্ছবি প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ‘আপত্তিকর’ স্লোগান দেয়ার অভিযোগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে মানহানি মামলা দায়ের হয়েছে। মামলার অপর আসামি হলেন স্লোগানে ‘নেতৃত্ব দানকারী’ সনাতন উল্লাস।

বুধবার দুপুরে চীফ মেট্রোপলিটন মেজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী।

এই মামলায় বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নোমান হোসাইন তালুকদার। তিনি জানান, ”মামলাটি বিচারক আমলে নিয়েছেন। ভাস্কর্য সরানোর প্রতিবাদে শাহবাগে গণজাগরণের মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’ স্লোগান ওঠে। বাদী মনে করেন এতে মানহানি হয়েছে। এ ঘটনায় দণ্ড বিধি ৫০০ ধারার মানহানির অভিযোগে মামলাটি দায়ের হয়।”

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে গণজাগরণের আন্দোলনের সূচনায় অনলাইন অ্যাক্টিভিস্ট হিসেবে এর আহ্বায়কের দায়িত্ব নেন ইমরান। শুরুতে ছাত্রলীগ এই মঞ্চের সঙ্গে থাকলেও পরে সরে যায়।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মশাল মিছিল থেকে শেখ হাসিনাকে নিয়ে ওই স্লোগান দেওয়া হয়েছিল। স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।

এ ঘটনার পর সোমবার রাতে ছাত্রলীগের মিছিল থেকে শাহবাগে ইমরান সরকারকে অবাঞ্ছিতও ঘোষণা করা হয়।  সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যেখানে ইমরান এইচ সরকার ও সনাতনকে দেখা হবে, সেখানেই কুত্তার মতো পেটানো হবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে