আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ইসিবি চত্বর ময়লার ভাগাড়, পথচারী-এলাকাবাসীর দুর্ভোগ

ইসিবি চত্বর ময়লার ভাগাড়, পথচারী-এলাকাবাসীর দুর্ভোগ

unnamed
ই. মাহবুব:

রাজধানীর মিরপুরের ইসিবি চত্বরে সড়কের উপরেই ৩টি ময়লার কনটেইনার রেখেছে উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। দুর্গন্ধে যেন রাস্তা দিয়ে হাটাই দায় হয়ে পড়েছে। বিকল্প কোনো সড়ক না থাকায় নাক চেপে এ রাস্তাটিই ব্যবহার করতে হয় স্থানীয়দের।

সরেজমিনে দেখা যায়, জিল্লুর রহমান উড়াল সড়কের মুখে ইসিবি চত্বরে সড়কের উপরে এক সারিতে ঢাকা সিটি কর্পোরেশনের ৩টি ময়লার কনটেইনার রাখা। দুর্গন্ধে ফুটপাত দিয়ে হাঁটাই যেন দায়। দুর্গন্ধের কারণে ফুটপাত দিয়ে হাঁটতে না পেরে মূল সড়ক দিয়েই হাঁটছেন পথচারিরা। এতে বাড়ছে দুূর্ঘটনার ঝুঁকি।

শুধু তাই নয়, চত্বরে রাখা হয়েছে সুয়ারেজ লাইনের বড় বড় পাইপ। আর ফুটপাত দখল করে বসেছে আখের রসের দোকান, আছে বেশ কিছু চায়ের দোকানও।
এলাকাবাসী জানায়, গত তিন মাস ধরে ময়লার কনটেইনারগুলো এনে রাখা হয়েছে। আগে কনটেইনার গুলো মানিকদি বাজারের পাশে রাখা হত। মানিকদি এলাকার বাসিন্দা মো. মনির বলেন, ‘ইসিবি চত্বর বাসস্ট্যান্ডে সড়কের উপরে ময়লার কনটেইনার অনেক দিন ধরে দেখেছি। ময়লার দুর্গন্ধে এ পথ দিয়ে হাটাই যেন দায় হয়ে পড়েছে।’

unnamed%e0%a6%bf%e0%a6%bf

পরিচ্ছনতা কর্মী আনোয়ার বলেন, ‘ময়লার কনটেইনার আগে সড়কের উপর রাখা হতো না। অন্য হানে আছিল। এইখানে বেশিদিন কনটেইনার থাকবো না। মানিকদি এলাকায় আবারো সরাইয়া নিবো।’
মাটি কাঁটা এলাকার বাসিন্দা সার্জেন্ট লুৎফর বলেন, ‘এখানে ময়লার দুর্গন্ধ নাকে লাগে। নাকে রুমাল চেপে এখান দিয়ে যাতায়াত করতে হয়। কবে যে কনটেইনারগুলো সরাবে, এ প্রশ্ন তোলেন তিনি ।

পথচারী মো.মামুন বলেন , আগে কখনোই ইসিবি চত্বরে ময়লার কনটেইনার ছিলো না। এখন যেন এলাকাটা ময়লার ভাগাড় বানানো হয়েছে। বিকল্প পথ নেই বলে এ পথ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। তিনি আরো বলেন, বিষয়টি কাউন্সিলরকে জানাতে হবে।  তখন যদি কিছ ুহয়।

এ ব্যাপারে ঢাকা উওর সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর সালেক মোল্লা বলেন, ইসিবি চত্বরে ময়লার কনটেইনার রাখা হয়েছে বিষয়টি তার জানা নেই। নিজে গিয়ে দেখে  ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন কাউন্সিলর। তিনি আরও বলেন, সড়কের উপরে যে সব সুয়ারেজ  লাইনের পাইপ রাখা হয়েছে সেগুলো মানিকদি এলাকার সংস্কার কাজে শেষ না হওয় পর্যন্ত সরানো যাবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে