আপনি আছেন
প্রচ্ছদ > ক্যাম্পাস > সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল ৭২ ঘন্টায়

সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল ৭২ ঘন্টায়

সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফলাফল ৭২ ঘন্টায়

প্রতিচ্ছবি প্রতিবেদক:

কঠোর নিরাপত্তা ও নজরদারির মধ্যে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আগামী ৭২ঘন্টার মধ্যে যে কোনো সময় ফলাফল প্রকাশিত হবে।

শুক্রবার সকালে রাজধানীসহ সারাদেশে একযোগে এ পরীক্ষা গ্রহণ করা হয়। সরকারি ২০টি কলেজের ৩৪টি কেন্দ্রের কোথাও থেকে অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

পরীক্ষা শেষ হওযার পর পর এমবিবিএস ভর্তি কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা.মো.আবদুর রশীদ জানান, ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ছিল ৮২ হাজার ৮৫৬ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের শতাধিক সদস্যের সমন্বয়ে পরিদর্শক টিম ছাড়াও বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে গঠিত ওভারসাইট কমিটির সদস্যরা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

medical

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকা বিশ্ববিদ্যলয়ের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

জানা গেছে বিভিন্ন মেডিকেল কলেজের প্রধানরা পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই উত্তরপত্র অংশগ্রহনকারী পরীক্ষার্থীর সংখ্যার সঙ্গে মিলিয়ে ম্যাজিষ্ট্রেট ও পুলিশী প্রহরায় স্বাস্থ্য অধিদফতরে পাঠানো শুরু করেন। উত্তরপত্র ওএমআর মেশিনের মাধ্যমে প্রাপ্ত নম্বর বের করা হবে।

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানো ও এক যুবককে আটকের বিষয়ে অধ্যাপক ডা.আবদুর রশীদ বলেন, ডিবি পুলিশ কয়েকজনকে আটক করেছে বলে জানিয়েছে। তবে এ ব্যাপারে এখনো বিস্তারিত জানা যায়নি।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে