আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ওয়াহহাব মিয়ার সঙ্গে বৈঠকের পর এস কে সিনহার সঙ্গে বসলেন আইনমন্ত্রী

ওয়াহহাব মিয়ার সঙ্গে বৈঠকের পর এস কে সিনহার সঙ্গে বসলেন আইনমন্ত্রী

বাম দিক থেকে বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও আইন মন্ত্রী আনিসুল হক

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সরকারি বাসায় তার সঙ্গে সাক্ষাৎ করেছেন আইন মন্ত্রী আনিসুল হক। বিকাল চারটার পর তিনি প্রধান বিচারপতির হেয়ার রোডের বাসায় প্রবেশ করেন। প্রায় ২৪ মিনিট ভেতরে অবস্থানের পর বিকেল ৪টা ৩৯ মিনিটের দিকে বেরিয়ে আসেন তিনি। এসময় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কোনও মন্তব্য করেননি আইনমন্ত্রী।

এর আগে দুপুরে সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ওয়াহহাব মিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী। সাক্ষাৎ শেষে বের হওয়ার পথে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে বিচারিক কাজে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে সাংবাদিকদের জানান আইনমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘এর আগে দু’জন প্রধান বিচারপতি তাদের দায়িত্বভার গ্রহণ করার পর তাদের সাথে দেখা করেছিলাম। তখনও আমি তাদের বলেছিলাম, আইন মন্ত্রণালয় হচ্ছে বিচার বিভাগ-নির্বাহী বিভাগের সেতুবন্ধন। সে কথাই আমি আবারও বলেছি। আমাদের সহযোগিতার কোনও কমতি থাকবে না, সে কথাও আমি বলেছি।’

বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা এর আগে ২৬ বারের মতো ভারপ্রাপ্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তখন সৌজন্য সাক্ষাৎ করতে আসেননি কেন-এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘আমার জানা মতে এর আগে কখনোই কিন্তু উনি (আব্দুল ওয়াহহাব মিঞা) অস্থায়ী বিচারপতি হিসেবে কার্যভার গ্রহণ করেননি।’

গত ২ অক্টোবর একমাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ওই রাতেই আপিল বিভাগের বিচারপতিদের জেষ্ঠ্যতার ভিত্তিতে ওয়াহহাব মিয়াকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করে গেজেট প্রকাশ করে আইন মন্ত্রণালয়।

এসএম/

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে