আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > ঘূর্ণিঝড় মোরায় প্রান গেল ৭ জনের

ঘূর্ণিঝড় মোরায় প্রান গেল ৭ জনের

image-1996
প্রতিচ্ছবি প্রতিবেদক

অন্তত সাত প্রান কেড়ে নিয়ে বাংলাদেশ ছেড়ে গেছে ঘূর্ণিঝড় মোরা। উপকূলীয় এলাকায় গাছচাপা পড়ে চারজন, আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে ও কেন্দ্রে অসুস্থ হয়ে দুজন এবং সাগরে ডুবে একজন মারা গেছেন। এছাড়া বঙ্গোপসাগরে ছয়টি মাছ ধরার ট্রলারসহ ৭১ জন মাঝি-মাল্লা নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।

বঙ্গোপসাগরে লঘুচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতের আশঙ্কায় ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অন্তত ১০টি প্রদেশে সতর্কতা জারি করেছে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। ঘূর্ণিঝড় মোরার প্রভাবে উত্তরাঞ্চলের বেশ কয়েকটি প্রদেশে বাতাসের সঙ্গে বৃষ্টি ঝড়ছে। ভারতের উত্তর-পূর্বাঞ্চলের পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, মনিপুর, মিজোরাম, আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশে, নাগাল্যান্ড ও আন্দামান দ্বীপপুঞ্জ ভারি বর্ষণের সঙ্গে দমকা হাওয়া আঘাত হানতে পারে।
mora
মঙ্গলবার ভোরে উপকূলে আঘাত হানার পর স্থলভাগে এসে কমতে শুরু করে প্রবল ঘূর্ণিঝড় মোরার শক্তি। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ক্ষয়ক্ষতির চিত্রও স্পষ্ট হতে শুরু করে।
সারাদিনই চট্টগ্রাম, কক্সবাজারসহ উপকূলীয় জেলাগুলোয় দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকে। পরিস্থিতির উন্নতি হওয়ার পর সন্ধ্যায় মহাবিপদ সংকেত নামিয়ে সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়।
ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কক্সবাজার জেলা। স্থানীয় প্রশাসনের হিসাবে বিভিন্ন উপজেলায় ঝড়ে প্রায় ২০ হাজার কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এর বাইরে চট্টগ্রামের কয়েকটি উপজেলায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হলেও সে সংখ্যা স্পষ্ট করেনি প্রশাসন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে