আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > লাস ভেগাস হত্যাকাণ্ড: মিলেছে প্যাডকের বান্ধবীর খোঁজ

লাস ভেগাস হত্যাকাণ্ড: মিলেছে প্যাডকের বান্ধবীর খোঁজ

las-vegus04

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

লাস ভেগাস হত্যাকাণ্ড নিয়ে তদন্ত কর্মকর্তাদের ‘আগ্রহের কেন্দ্রে’ রয়েছেন সন্দেহভাজন খুনি স্টিভেন প্যাডকের বান্ধবী মারিলু ডেনলি। ফিলিপিনে জন্ম নেয়া অস্ট্রেলিয়ান এ নাগরিককে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

৬৪ বছর বয়সী প্যাডকের সঙ্গে দীর্ঘদিন ধরেই তার নেভাদার মেসকিটের বাড়িতে বসবাস করে আসছিলেন ডেনলি; ঘটনার সময় তিনি টোকিওতে ছিলেন বলে ধারণা করা হলেও পরে ফিলিপিন্সেই তার খোঁজ মিলেছে।

ডেনলিকে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো জানিয়েছেন। “তার (ডেনলি) সঙ্গে আমাদের কথা হয়েছে,” মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলনে বলেন লম্বার্ডো।

রোববার রাতে অবসরপ্রাপ্ত অ্যাকাউনটেন্ট প্যাডক তার হোটেল কক্ষকে হত্যাকারীর আস্তানায় পরিণত করেছিলেন। হোটেলের সুউচ্চ ভবন থেকে সামনে চলা উন্মুক্ত কনসার্টে প্যাডক কেন নির্বিচারে গুলি চালিয়েছিলেন তার কারণ এখনো বের করা যায়নি।

যুক্তরাষ্ট্র হোমল্যান্ড সিকিউরিটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা মঙ্গলবার রয়টার্সকে বলেন, গুলির ঘটনার আগে প্যাডক ফিলিপিন্সের একটি ব্যাংক অ্যাকাউন্টে এক লাখ ডলার পাঠিয়েছিলেন বলে তদন্ত কর্মকর্তারা খোঁজ পেয়েছেন।

ওই টাকা ডেনলিকেই পাঠানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কর্মকর্তারা বলছেন, টাকাটা এমনভাবে পাঠানো হয়েছে যাতে মনে হচ্ছে- ডেনলিকে জীবন বীমার কিস্তি পাঠিয়েছেন প্যাডক।

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের পরিচয় ‘ক্যাসিনো প্রফেশনাল’ লেখা ডেনলি, তার মা এবং নানীকে জিজ্ঞাসাবাদে যুক্তরাষ্ট্রের তদন্ত কর্মকর্তারা আগ্রহী বলে জানিয়েছে রয়টার্স।

রোববারের ভয়াবহ তাণ্ডবের আগে প্যাডকই ডেনলিকে যুক্তরাষ্ট্র ছাড়তে উৎসাহ যুগিয়েছিলেন কি না, তা জানতে চান তদন্ত কর্মকর্তারা।

লাস ভেগাসের ম্যান্ডালে বে ক্যাসিনোর পাশে উন্মুক্ত চত্বরে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্টে ৩২ তলা থেকে গুলি চালানোর আগে প্যাডক হয়তো অন্য কোথাও তার পরিকল্পনা নিয়ে অনুশীলন করেছিলেন, তদন্তে এই সংক্রান্ত প্রমাণ মিলছে বলেও কর্মকর্তারা জানিয়েছেন।

lasvegus02

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া প্যাডকের মৃতদেহের ছবির সত্যতাও স্বীকার করেছে পুলিশ। দুটি আগ্নেয়াস্ত্র ও ব্যবহৃত বুলেটের খোসার পাশে মেঝেতে পড়ে থাকা প্যাডকের ছবিটি কী করে গণমাধ্যমে গেলো তা নিয়ে অভ্যন্তরীণ তদন্তেরও ঘোষণা দিয়েছে তারা।

ওই ঘটনায় নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তির কথা জানিয়েছে রয়টার্স। পুলিশ মঙ্গলবার প্যাডককে ছাড়াই ঘটনার দিন ৫৯ জন নিহত হয়েছে জানালেও ময়নাতদন্তকারী দপ্তর বন্দুকধারীসহই নিহতের সংখ্যা ৫৯ বলছে।

সূত্র:রয়টার্স

এম এম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে