আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > লাস ভেগাস কনসার্টে হামলা ও ভালোবাসার জয়

লাস ভেগাস কনসার্টে হামলা ও ভালোবাসার জয়

running-man

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক:

পরিকল্পনা ছিল সাপ্তাহিক ছুটির দিনে স্বামী-স্ত্রী এক সাথে সময় কাটাতে বের হবেন। তাই আগেই টিকিট নিয়ে রেখেছিলেন লাস ভেগাসের একটি কনসার্টের। অনুষ্ঠানস্থলে সময় মতো এসে হাজির হলেন হিদার ও মেল্টন দম্পতি।

fkumhj_1507019202

কিন্তু কিছুক্ষণের মধ্যেই হাসিখুশি অনুষ্ঠানটি রূপ নিল মৃত্যুপুরীতে। পাশের উঁচু ভবন থেকে নামছে গুলির বৃষ্টি। কিছু বুঝে ওঠার আগেই ছুটোছুটি শুরু হলো। প্রাণ বাঁচাতে সবাই ছুটছে যে যার মতো। কী করবেন মেল্টন দম্পতি?

ভাবনার আগেই কাজ করলেন মেল্টন। স্ত্রীকে বুকে আগলে ধরে ছুটতে থাকলেন সামনের দিকে। ছুটতে ছুটতে স্ত্রীকে পৌঁছে দিলেন নিরাপদ জায়গায়। কিন্তু ততক্ষণে নিজে পৌঁছে গেছেন জীবন-সায়াহ্নে।

দৌড়ানোর সময় গুলিবিদ্ধ হয়েছেন মেল্টন। নিজের পিঠ দিয়ে গুলি ঠেকিয়েছেন; লাগতে দেননি প্রিয়তমার শরীরে। গুলিবিদ্ধ মেল্টনকে হাসপাতালে নেয়ার পর মৃত ঘোষণা করেছেন ডাক্তাররা।

একইদিনের এমন আরও একটি ঘটনার ছবি সম্মেলিত সংবাদ প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। ছবিটি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে হামলার ঘটনায় জীবন-মৃত্যুর বিভীষিকাময় মুহূর্তের দৃশ্য এটি।

las-vegas-mass1

স্থানীয় সময় রোববার রাতে লাস ভেগাসে কনসার্টে বন্দুকধারী সহিংস হামলার সময় প্রিয় মানুষকে বাঁচানোর জন্য প্রাণন্তর চেষ্টা করেছেন এক যুবক। আর সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে। পরে ওই ছবিটি সিএনএন’য়ে প্রকাশের পর তা ভাইরাল হয়ে যায়।

ছবিতে দেখা যাচ্ছে, মাটিতে কিংবা পিচ ঢালা পথে এক যুবক এক নারীকে জড়িয়ে ধরে আছেন। যা দেখে অনুমান করা যাচ্ছে- ওই যুবক ওই নারীকে সুরক্ষা করার জন্যই তার শরীরের ওপর পড়ে জড়িয়ে ধরেছেন। দু ‘জনের চোখে মুখে ভয় আর আতঙ্ক স্পষ্ট।

পাশে পড়ে থাকা পানির বোতল, ক্যান, স্যান্ডেল সহিংসতার চিত্রকে আরো ভয়াবহ করে তুলেছে। কেউ-কেউ ধারণা করেছেন তারা প্রেমিক যুগল। প্রেমিকাকে বাঁচাতে প্রেমিকের এই প্রচেষ্টা। অবশ্য তারা প্রেমিক যুগল কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

running-7-20171002181233

অবশ্য সিএনএন জানিয়েছে, পরে ওই নারী ও পুরুষ উঠে দাঁড়ান এবং দ্রুত দৌড়ে দূরে নিরাপদে চলে যান।

প্রসঙ্গত, স্থানীয় সময় রোববার রাত ১০টার দিকে লাস ভেগাসে কনসার্টস্থলের পাশে থাকা ম্যান্ডেলা বে হোটেলের ৩২তলা থেকে স্টেফেন প্যাডক (৬৪) নামে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালায়।

এ হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯ জন এবং আহত হয়েছেন প্রায় ৫২৭ জন। পরে ওই বন্দুকধারী স্টেফেনও নিহত হয়েছে বলে খবরে বলা হয়।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে