আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > বিএনপি নেতাকর্মীদেরই জানা নেই, কবে ফিরবেন খালেদা জিয়া

বিএনপি নেতাকর্মীদেরই জানা নেই, কবে ফিরবেন খালেদা জিয়া

বিএনপি নেতাকর্মীদেরই জানা নেই, কবে ফিরবেন খালেদা জিয়া

প্রতিচ্ছবি প্রতিবেদক:

চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস যাবত লন্ডনে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে অবস্থানকালীন দলীয় কোনো কর্মসূচিতে অংশ নেননি তিনি। নেতাকর্মী থেকে শুরু করে সব মহলে এখন একটাই প্রশ্ন ‘কবে ফিরবেন খালেদা জিয়া?’।

খালেদা জিয়া যুক্তরাজ্যে অবস্থানকালে ১৫ আগস্ট নিজের ৭২তম জন্মদিন, ১ সেপ্টেম্বর দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ২ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। কিন্তু তিনি সেখানে ব্যক্তিগত, দলীয় ও সামাজিক কোনো অনুষ্ঠানেই অংশ নেননি। এবারই প্রথম নিজেকে আড়াল করে পূর্ণ বিশ্রামে রয়েছেন তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করলেও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েই খালেদা জিয়া দেশে ফিরবেন। একমাত্র ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পরামর্শেই এখনও পূর্ণ বিশ্রামে আছেন তিনি। তবে আগামী মাসেই (অক্টোবর) তার দেশে ফেরার সম্ভাবনা রয়েছে। কিন্তু নিশ্চিত করে কেউ বলতে পারেননি, কবে ফিরবেন খালেদা।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, এই সফরের মুখ্য উদ্দেশ্য ম্যাডামের চিকিৎসা। বর্তমানে তা প্রায় শেষের দিকে। তিনি চলে আসবেন। পরিবারের সদস্যরা যেহেতু দেশে থাকতে পারছে না, তাই তাদের সঙ্গে কিছু সময় কাটানোও তার বর্তমান লন্ডন সফরের উদ্দেশ্য।

গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডন গেলেও রাজনীতিতে বিএনপি চেয়ারপারসনের এই সফর অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সেখানে অবস্থানকালে বেশ কয়েকটি বৈঠকের গুঞ্জন শোনা গেলেও তা নিশ্চিত হওয়া যায়নি। এ নিয়ে রাজনৈতিক মহলেও নানা আলাপ আলোচনা রয়েছে।

বিএনপির গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ অক্টোবর মাসে বাংলাদেশে আসবেন। তার আগেই দেশে ফিরে আসার চিন্তা ভাবনা করছেন তিনি। সফরকালে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তাদের মধ্যে একান্ত বৈঠক হতে পারে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে