আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বাংলাপ্রেমী বিদ্যা!

বাংলাপ্রেমী বিদ্যা!

Vidya-Balan

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বিদ্যা বালান বলিউডে বেশি জনপ্রিয় হলেও এ নায়িকার অভিনয় জীবনের শুরু কলকাতার বাংলা সিনেমা দিয়ে। তাই বাংলার প্রতি ভালোবাসা তার একটু বেশি। বলা যায় এই বলিউড অভিনেত্রী খুবই বাংলাপ্রেমী।

বাংলা সিনেমা এর আগেও করেছেন তিনি এবং আরো করবেন। তবে নতুন খবর হলো- এবার নিজের বিজ্ঞাপনগুলোর বাংলা সংস্করণের ডাবিং করছেন তিনি নিজেই।

৩৮ বছর বয়সী এই তারকার অভিনয় জীবন শুরু হয়েছে বাংলা ছবি ‘ভালো থেকো’র (২০০৩) মাধ্যমে। বলিউডে তার প্রথম ছবি ‘পরিণীতা’র (২০০৫) শুটিং হয়েছে কলকাতায়। বিদ্যার আরেক প্রশংসিত ছবি ‘কাহানি’র (২০১২) কাজও হয় সেখানে।

এর সুবাদে কলকাতা ও বাংলা ভাষার সাথে তার বন্ধন আরও সুদৃঢ় হয়েছে। সেটে বাঙালি নির্মাতা থাকলে অন্যান্য ক্রু ছাড়া বাংলা ভাষাতেই কথাবার্তা বলেন বিদ্যা। তিনি এখন বাংলায় কাজকর্ম করতেও আত্মবিশ্বাসী।

মুম্বাইয়ে জন্ম আর বেড়ে ওঠা হলেও বাংলা ভাষায় অনর্গল কথা বলতে পারেন বিদ্যা। বাংলাতেই আড্ডা দেয়া তার কাছে উপভোগ্য।

ঘনিষ্ঠ একটি সূত্র ভারতের সংবাদ সংস্থা টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছে— কলকাতা, এখানকার মানুষ ও ভাষার সাথে ধীরে ধীরে সম্পৃক্ত হয়েছেন বিদ্যা।

তিনি নাকি এটা বেশ উপভোগ করেন। কলকাতায় নিজের ছবির কাজ চলাকালে একটু একটু করে বাংলা ভাষা শিখেছেন এই নায়িকা। আর সেগুলোই এখন বিজ্ঞাপনের ডাবিং করে কাজে লাগাচ্ছেন বিদ্যা।

 এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে