আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > এলগার-আমলার সেঞ্চুরিতে রান পাহাড়ে প্রোটিয়ারা

এলগার-আমলার সেঞ্চুরিতে রান পাহাড়ে প্রোটিয়ারা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

ঘরের মাঠের সুবিধাটা বেশ ভালোভাবেই কাজে লাগাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। ওপেনার ডিন এলগারের পর সেঞ্চুরি পেয়েছেন অভিজ্ঞ হাশিম আমলাও। এই দুজনের দুর্দান্ত সেঞ্চুরিতে রানের পাহাড়ে চড়ে বসছে প্রোটিয়ারা। শেষ খবর পর্যন্ত ১০৯ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৩৪১ রান। এলগার ১৬৪* এবং আমলা ১১৫* রানে অপরাজিত রয়েছেন।

এর আগে ১ উইকেটে ২৯৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। যে উইকেটটি পড়েছে সেটি সদ্য অভিষিক্ত ওপেনার এইডেন মার্করামের রান আউট। ব্যক্তিগত ৯৭ রানে আউট হন তিনি।

প্রথম দিন টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত খেলতে থাকেন দুই ওপেনার এলগার-মার্করাম। বাংলাদেশের বোলারদের মাঠের চারপাশে বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে খেলতে থাকেন তারা। প্রথম সেশনে ৯৯/০, দ্বিতীয় সেশনে ৯৯/১, তৃতীয় সেশনে ১০০/০; প্রোটিয়াদের রান তোলার গড় ছিল এমনই। দ্বিতীয় দিনেও সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্যাট চালাচ্ছেন এলগার-আমলা জুটি। এখন পর্যন্ত এই জুটির সংগ্রহ ৮৮ রান।

পিচ থেকেও কোনো সুবিধা পাচ্ছেন না বাংলাদেশের পেসার-স্পিনাররা। তাই, এভাবে চলতে থাকলে প্রোটিয়াদের রান হাজার ছাড়িয়ে যেতে পারে বলে প্রথম দিনের সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছেন টাইগার ক্রিকেটার সাব্বির রহমান।

তবে, পিচ থেকে সুবিধা আদায়ের করে যাচ্ছেন বাংলাদেশের মোস্তাফিজ-তাসকিন-শফিউল-মিরাজরা। প্রতিনিয়ত ভিন্ন ধরনের বল ডেলিভারি দেয়ার চেষ্টা করছেন। যাতে রান তোলা মাঝে মধ্যেই কঠিন হয়ে পড়ছে বলে মন্তব্য করেছেন প্রোটিয়া ওপেনার এইডেন মার্করাম। বাংলাদেশ খারাপ বোলিং করেনি বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্রামে থাকায় বোলিং লাইনআপ নিয়ে ধুঁকছেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহীম। আর সাকিব না থাকায় দুশ্চিন্তা কমেছে বলে মন্তব্য করেছেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসিস।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে