আপনি আছেন
প্রচ্ছদ > চট্টগ্রাম > চট্টগ্রামে পৌঁছেছে যুক্তরাজ্যের পাঠানো ত্রাণের দ্বিতীয় চালান

চট্টগ্রামে পৌঁছেছে যুক্তরাজ্যের পাঠানো ত্রাণের দ্বিতীয় চালান

চট্টগ্রামে পৌঁছেছে যুক্তরাজ্যের পাঠানো ত্রাণের দ্বিতীয় চালান

প্রতিচ্ছবি চট্টগ্রাম প্রতিনিধি:

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্যের ত্রাণের দ্বিতীয় চালান চট্টগ্রামে পৌঁছেছে। শুক্রবার সকাল পৌনে ৭টায় ওই ত্রাণবাহী বিমান চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামে।

বাংলাদেশের পক্ষে ত্রাণ গ্রহণ করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান। তিনি বলেন, যুক্তরাজ্যের আন্তর্জাতিক সহায়তা সংস্থা ডিএফআইডি থেকে পাঠানো এই চালানে ৮৫ দশমিক ০৮ টন ত্রাণ সামগ্রী রয়েছে।

ডিএফআইডির লজিস্টিকস অফিসার মার্ক কুইন এবং চট্টগ্রামে আইওএমর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স অ্যাসিসটেন্ট মাসুদুর রহমান খান ত্রাণ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে পৌঁছেছে যুক্তরাজ্যের পাঠানো ত্রাণের দ্বিতীয় চালান

ডিএফআইডির পাঠানো ৯৮ টন ত্রাণবাহী প্রথম বিমানটি বৃহস্পতিবার বিকালে চট্টগ্রামে আসে। এ নিয়ে দুই দিনে মোট ১৮৩ টন ত্রাণ সামগ্রী পাঠাল যুক্তরাজ্য।

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য শুক্রবার সকাল পর্যন্ত বিভিন্ন দেশ, রেডক্রস ও রেডক্রিসেন্টের পাঠানো মোট এক হাজার ৪৮৬ টন ত্রাণ চট্টগ্রামে পৌঁছেছে।

যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক দপ্তরের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এবং আন্তর্জাতিক সহায়তা বিভাগের প্রতিমন্ত্রী অ্যালিস্টার বার্ট বৃহস্পতিবার ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সঙ্গে বৈঠক করে আরও ৩০ মিলিয়ন পাউন্ড (৪ কোটি ২ লাখ ৭৬ হাজার ডলার) সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন, যা মিয়ানমার ও বাংলাদেশে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের জন্য ব্যয় করা হবে।

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে