আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > বলিউডে আর গাইবেন না লতা মঙ্গেশকর

বলিউডে আর গাইবেন না লতা মঙ্গেশকর

latamangeshkar

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

জনপ্রিয় কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকর। তার মধুর কণ্ঠে জয় করেছেন লাখো ভক্তের হৃদয়। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে এক হাজারেরও বেশি ভারতীয় হিন্দি সিনেমায় গান গেয়েছেন। ৩৬টির বেশি ভাষার গানে কন্ঠ দিয়েছেন এ কিংবদন্তি সংগীতশিল্পী। পুরস্কারস্বরূপ পেয়েছেন ভারতরত্বনের মতো সম্মানজনক খেতাব। তবে সিনেমায় আর গান গাইবেন না তিনি।

জন্মদিন উপলক্ষে হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান। ‘ভারতের নাইটিঙ্গেল’ খ্যাত লতা মঙ্গেশকর বলেন, তিনি আরও গান গাইবেন। কিন্তু সিনেমায় আর প্লে ব্যাক করবেন না।

২৮ সেপ্টেম্বর ৮৮ বছরে পা দিলেন লতা। এজন্য তিনি শত কোটি ভক্তের প্রণাম, বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা পেয়েছেন।

জি-নিউজের খবরে বলা হয়, লতা মঙ্গেশকর প্লে ব্যাক শুরু করেছিলন ১৯৪২ সালে। তখন তার বয়স ছিল মাত্র ১৩ বছর। দেখতে দেখতে সংগীত জগতে ৭৫ বছর পূর্ণ করেন এই শিল্পী। আধ্যাত্মিক সংগীত, ভজন সবই গাইবেন কিন্তু বলিউড, কলিউডের জন্য আর গান গাইতে চান না লতাজি।

জন্মদিনের স্মৃতিচারণ করে লতা মঙ্গেশকর জানালেন, ছোটবেলা থেকেই জন্মদিন নিয়ে আমার কোনো উত্তেজনা ছিল না, এখনো নেই। এমনকি যখনই কেউ আমার জন্মদিন উদযাপন করে আমি একেবারেই খুশি হই না। তবে ছোটবেলায় জন্মদিনে কেউ না কেউ আমাকে নতুন জামা উপহার দিত। আমার জন্মদিনে মাকে দেখেছি পূজা দিতে, আর পূজার পর আমার জন্য থাকতো মিষ্টি।

জন্মদিনে নিজের ইচ্ছের কথা বলতে গিয়ে তিনি বলেন, শুধু জন্মদিনের ইচ্ছে নয়, বাকি জীবনের প্রতিটা দিনই আমি গান গাইতে চাই, এটাই আমার ইচ্ছে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে