আপনি আছেন
প্রচ্ছদ > পরিবেশ > ‘বিপদ সংকেত জারি থাকবে’ – আবহাওয়া অধিদপ্তর

‘বিপদ সংকেত জারি থাকবে’ – আবহাওয়া অধিদপ্তর

প্রতিচ্ছবি প্রতিবেদক

উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় ‘মোরা’ এ অবস্থায় উপকূলীয় অঞ্চলে বিপদ সংকেত জারি থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক সামসুদ্দিন আহমেদ। মঙ্গলবার বেলা ১১টায় আবহাওয়া অধিদফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

09146997bbd72695092ece0a0d4d4797-592d061412c26

সামসুদ্দিন আহমেদ বলেন, ‘ঘূর্ণিঝড় মোরা মঙ্গলবার ভোর ৬টায় বাংলাদেশ অতিক্রম শুরু করে। এরপর ধীরে ধীরে শক্তি কমতে থাকে ঝড়টির। তবে আমরা এখনও আশঙ্কামুক্ত নই।’

তিনি আরও বলেন, ‘উপকূলীয় অঞ্চলে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এটি সিলেট হয়ে ভারতের মণিপুরে গিয়ে শেষ হবে। তবে সিলেটে ঝড় বা বাতাস না হলেও হালকা বা ভারী বৃষ্টি হতে পারে।’

এর আগে সকাল ৯টার দিকে সামসুদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, বেলা ১১টার মধ্যে ঘূর্ণিঝড় ‘মোরা’ বাংলাদেশ অতিক্রম করবে। সকাল সাড়ে ছয়টার দিকে ঘূর্ণিঝড়টি বাংলাদেশে আঘাত হানে। তবে ঝড়ের তীব্রতা আর না বাড়লে এটি আরও উত্তর দিকে অগ্রসর হতে পারে।

mora-29may17

তিনি আরও জানান, ‘মোরা’র প্রভাবে ভোরে টেকনাফে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার ও সেন্টমার্টিনে ১১৪ কিলোমিটার। তবে এ ঘূর্ণিঝড়টি বিচ্ছিন্নভাবে বিভিন্ন এলাকায় বিভিন্ন গতিবেগে আঘাত হেনেছে। মোরা উত্তর দিকে অগ্রসর হয়ে ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে