আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > জাতীয় ঐক্যের ডাকে সাড়া না দিয়ে সরকার বিভক্তি সৃষ্টি করছে: মোশাররফ

জাতীয় ঐক্যের ডাকে সাড়া না দিয়ে সরকার বিভক্তি সৃষ্টি করছে: মোশাররফ

a7cb0b860edace63d61286330d1c0d0c-57860b1c8b82d
প্রতিচ্ছবি প্রতিবেদক:
রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের প্রস্তাব প্রত্যাখান করে সরকার বিভক্তি সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন।
দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইনিস্টিটিউট পলিটিক্স স্টাডিজের আয়োজনে এক আলোচনায় অংশ নিয়ে মোশাররফ বলেন, কূটনৈতিক ব্যর্থতার কারণেই রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে ব্যর্থ হয়েছে সরকার। রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের ব্যাপারে প্রধানমন্ত্রীর বক্তব্য দু:খজনক বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।
মোশাররফ বলেন, প্রধানমন্ত্রীর মুখ থেকে এই ধরনের কথা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বিএনপি বর্তমানে সবচাইতে জনপ্রিয় দল, সবচাইতে বড় দল। এ দলকে বিদেশে গিয়ে প্রধানমন্ত্রীর মুখে সন্ত্রাসী বলা, জঙ্গি বলা- এটার নিন্দা করার ভাষা আমাদের নেই। এটা অত্যন্ত দূঃখজনক। নিউ ইয়র্কে শুক্রবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপির মতো একটি সন্ত্রাসী দল, জঙ্গিবাদী দল-তাদের সাথে বসতে হবে। তাদের সাথে বসে সমাধান করতে হবে- এই কথাটা আর কেউ বলবেন না, যেটা গ্রহণযোগ্য না। বিএনপিকে সন্ত্রাসী দল বলে আওয়ামী লীগ ‘ফের গায়ের জোরে’ ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন খন্দকার মোশাররফ।
ব্যারিস্টার সারোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।
ডিডিআর / এম এম

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে