আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > রাখাইনে ফের আগুন

রাখাইনে ফের আগুন

untitled-31-59b6f7c0a93e9

প্রতিচ্ছবি ইন্টারন্যাশনাল ডেস্ক : 

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের ফের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। শুক্রবার মংডুর কেইন চং গ্রামের ২০টি ঘরে এ আগুন দেওয়ার ঘটনা ঘটে।

মিয়ানমারের গণতান্ত্রিক নেত্রী অং সান সু চির জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে সামরিক অভিযান বন্ধের ঘোষণা দেওয়ার সপ্তাহ পার না হতেই নতুন করে এই আগুন দেওয়ার ঘটনা ঘটলো।

এর আগেও স্যাটেলাইটে তোলা জ্বালিয়ে দেওয়া গ্রামের ছবি পর্যবেক্ষণ করে এইচআরডব্লিউজানিয়েছিল, দেশটির নিরাপত্তা বাহিনী রাজ্যের প্রায় ২০০টি গ্রাম সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে।

সর্বশেষ আগুন দেওয়ার ঘটনায় সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, রাখাইনে অগ্নিসংযোগের ঘটনা পরিদর্শনে গেছে সেনাবাহিনী এবং তারা এর কারণ অনুসন্ধান করছে। একই সঙ্গে একটি মসজিদের পাশে বোমা বিস্ফোরণে ঘটনা ঘটেছে বলেও মিয়ানমার সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে। আর এর জন্য রোহিঙ্গাদেরকেই দায়ী বলে ইঙ্গিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ অগাস্ট মিয়ানমারের পুলিশ পোস্ট ও সেনাবাহিনীর একটি ঘাঁটিতে বিদ্রোহী রোহিঙ্গাদের হামলার ঘটনার পর থেকে রাখাইন রাজ্যে নতুন করে শুরু হয় সেনা অভিযান। এরপর থেকে জীবন বাঁচাতে সর্বশেষ খবর, সোয়া ৪ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে।

এ এস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে