আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সাকিবই পরিপূর্ণ অলরাউন্ডার: নাসের হুসেইন

সাকিবই পরিপূর্ণ অলরাউন্ডার: নাসের হুসেইন

সাকিবই পরিপূর্ণ অলরাউন্ডার: নাসের হুসেইন

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

দীর্ঘদিন ধরেই বিশ্বসেরা অলরাউন্ডারের আসনটা ধরে রেখেছেন সাকিব আল হাসান। কিন্তু সাম্প্রতিক সময়ে বিশ্বসেরা অলরাউন্ডারের খুব কাছে চলে এসেছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তাই স্টোকস নয়, সাকিবকেই সেরা মানছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন।

ব্যাটে-বলে সমান কার্যকর স্টোকস আইসিসির পয়েন্ট টেবিলে দ্রুতই ছাড়িয়ে যেতে পারেন সাকিবকে। তাতেও স্টোকসকে সেরা মানছেন না তার স্বদেশী সাবেক এ ক্রিকেটার। সাবেকদের কাতারে যাওয়া ইংলিশ গ্রেটের চোখে সাকিবই এগিয়ে, একজন পরিপূর্ণ অলরাউন্ডার হিসেবে।

এই মুহূর্তে বিশ্বসেরা অলরাউন্ডার কে? তুলনা টানতে স্কাই-স্পোর্টসের এক কলামে সাবেক অধিনায়ক নাসের লিখেছেন, ‘আমার ভোটটা সাকিবকেই দিচ্ছি। স্টোকসের কার্যকারিতা মূলত সাদা বলে। আগামী বছরগুলোতে সে চ্যালেঞ্জিং একজন ক্রিকেটার হয়ে উঠবে, তাতে কোনও সন্দেহ নেই।’

nasser-hussain

র‍্যাঙ্কিংয়েই প্রতিফলিত হচ্ছে নাসেরের বক্তব্যের সত্যতা। কেবলমাত্র ওয়ানডে ক্রিকেটেই সেরা পাঁচ অলরাউন্ডারের চারে উঠে এসেছেন বেন স্টোকস। টি-টুয়েন্টির সেরা দশে নিজেকে তুলে নিতে পারেননি এখনো। আর ক্রিকেটের তিন ফরম্যাটেই অবিসংবাদিত ভাবে সেরা অলরাউন্ডারের আসন ধরে রেখেছেন সাকিব।

বিশ্রাম চান বলে আপাতত ছয় মাস টেস্ট ক্রিকেট না খেললেও সাকিবের ক্রিকেটীয় দক্ষতায় খুব একটা মরচে পড়বে না বলেই মনে করছেন নাসের, ‘আমি জানি যে সাকিব ছয় মাস টেস্ট খেলবে না। কিন্তু উপমহাদেশে, বিশেষ করে বাংলাদেশে তার যে অভিজ্ঞতা তাতে আরও লম্বা একটা সময় ধরে সে পরিপূর্ণ অলরাউন্ডারই থাকবে।’

এ আর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে